Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

সিলেটে চার প্রতিষ্ঠানকে জরিমানা

| প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : চিকিৎসকের পরিবর্তে অদক্ষ লোক দিয়ে সিটিস্ক্যান ও ইসিজি করার দায়ে সিলেটে মেডিনোভা মেডিকেল সার্ভিস ও হেলথ কেয়ার ক্লিনিককে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়া জরিমানা করা হয়েছে একটি রেস্টুরেন্ট, ফার্মেসি ও সিরামিক কারখানাকে। সবমিলিয়ে চার প্রতিষ্ঠানকে প্রায় ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার র‌্যাব-৯ এর উদ্যোগে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন র‌্যাব-৯ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।
তিনি জানান, মেডিনোভা মেডিকেল সার্ভিসকে ৪ লাখ টাকা এবং আরেকটি হাসপাতালকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সবমিলিয়ে ১১ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
তিনি আরো জানান, এসব চিকিৎসাকেন্দ্রে সিটিস্কেন ও ইসিজি’র মতো গুরুত্বপূর্ণ পরীক্ষা বিশেষজ্ঞ চিকিৎসক ছাড়াই করা হচ্ছে। চিকিৎসকের পরিবর্তে অদক্ষ কর্মচারীরা এসব পরীক্ষার কাজ চালিয়ে আসছিল। অভিযানকালে আরো কয়েকটি বেসরকারি হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টারকে মৌখিকভাবে সতর্ক করা হয়েছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ