Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

পাগড়ি ও সনদ পেলেন মিশিগানের ১০ হাফেজ ছাত্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ১০:২৫ পিএম

যুক্তরাষ্ট্রের মিশিগানে দশজন কোরআনে হাফেজকে সনদপত্র ও পাগড়ি দেওয়া হয়েছে। এ উপলক্ষে রবিবার (১৪ আগস্ট) ডেট্রয়েট সিটির আল ফালাহ মিলনায়তনে কোরআন নাইট ও গ্র্যাজুয়েশন অনুষ্ঠানের আয়োজন করে আল কোরআন একাডেমি অব মিশিগান।

পাগড়ি প্রাপ্ত হাফেজরা হলেন, মুসআব বিন হাফিজ, তাহমীম আহমেদ মাহিন, জাকওয়ান জানেসন, করিম আহমেদ, ওয়াহিদুর রহমান, তাজওয়ার খান, ইয়াহিয়া লাবিব, মোহাম্মদ কালাম, আবদুল্লাহ হেলাল ও মীকদাদ চৌধুরী। ২০১৬ সালে প্রতিষ্ঠিত আল কোরআন একাডেমি অব মিশিগান থেকে এ পর্যন্ত ১৭ জন শিক্ষার্থী হিফয সম্পন্ন করেছেন। পাগড়ি প্রদান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আল কোরআন একাডেমির প্রিন্সিপাল আব্দুল লতিফ আজম। যৌথভাবে সঞ্চালনা করেন শিক্ষক হাফেজ মিনহাজ আহমেদ ও এডুকেশন ডিরেক্টর আনোয়ার হোসাইন।

আমন্ত্রিত অতিথি হিসেবে কোরআন তেলেওয়াত করেন ক্বারি শায়েখ হাসান সালেহ, ক্বারি শায়েখ আহমেদ মাবরুক ও ক্বারী শায়েখ নাসির হোসাইন। অনুষ্ঠানে বক্তব্যে রাখেন ভাইস প্রিন্সিপাল হাফেজ রায়হান উদ্দীন, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান জিবরিল আমীন, ইসলামিক সেন্টার অব নর্থ ডেট্রুয়েটের প্রেসিডেন্ট কুরবান সানী চৌধুরী, সেক্রেটারি আতাউর রহমান খান, শিক্ষক হাফেজ মো. মোমিনুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ