Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় রেকর্ড গড়েও অষ্টম রাফা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

তুরস্কের কোনিয়ায় চলমান ইসলামিক সলিডারিটি গেমসে দুইজন ভারোত্তোলক অংশ নিয়েছিলেন বাংলাদেশ থেকে। একজন স্মৃতি আক্তার অল্পের জন্য ব্রোঞ্জপদক জিততে না পারলেও তিনটি জাতীয় রেকর্ড গড়েছেন। অন্যজন সোহায়বা রহমান রাফা। সোমবার রাতে +৮৭ কেজি ওজন শ্রেণীতে তিনিও তিনটি নতুন জাতীয় রেকর্ড গড়েছিলেন। তবে তার অবস্থান ৮জনে অষ্টম।
এর আগে দেশে অনুষ্ঠিত জাতীয় চ্যাম্পিয়নশিপে স্ন্যাচে ৬১ কেজি ওজন তুলে রেকর্ড গড়েছিলেন রাফা। ইসলামিক সলিডারিটি গেমসে তিনি তুলেছেন ৬৪ কেজি। ক্লিন অ্যান্ড জার্কে জাতীয় চ্যাম্পিয়নশিপে তুলেছিলেন ৭৮ কেজি, তুরস্কে তুলেছেন ৮৬ কেজি। জাতীয় চ্যাম্পিয়নশিপে রাফার মোট ভার তোলার রেকর্ড ছিল ১৩৯ কেজি, অন্যদিকে কোনিয়ায় তুলেছেন ১৫০ কেজি। দেশে যে ভার তুলেছিলেন রাফা বিদেশে তার চেয়ে ১১ কেজি বেশি তুললেন তিনি। বাংলাদেশ আনসারের ১৬ বছর বয়সী এই ভারোত্তোলকের খেলার মধ্যে দিয়েই শেষ হয়েছে ইসলামিক সলিডারিটি গেমসে বাংলাদেশের ভারোত্তোলন। লাল-সবুজের দু’জন ভারোত্তোলকই নিজ ক্যারিয়ারের সেরা পারফরম্যান্স করেও তুরস্কে পদক বঞ্চিত থাকেন। যা তাদের জন্য সত্যিই দূর্ভাগ্যের।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন