Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

ফখরের সেঞ্চুরি বাবরের আক্ষেপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

দলীয় মাত্র ১০ রানে ফিরে গেলেন ইমাম-উল-হক। প্রতিপক্ষ নতুন, কঠিন কÐিশন। সেই ধাক্কা সামলাতে তাই শুরু থেকেই দেখে শুনে খেললেন ফখর জামান। স্বভাববিরুদ্ধ ধীর ছিলেন বাবর আজমও। ফল পেলেন হাতেহাতে। ইতিহাসের প্রথম ওয়ানডে দ্বিপাক্ষিক সিরিজের প্রথম ওয়ানডেতে নেদারল্যান্ডসের বিপক্ষে ৩১৪ রান তোলে পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে রিপোর্টটি লেখা পর্যন্ত ১০ ওভারে ৫৬ রান তুলতেই ২ উইকেট খুইয়ে বসে ডাচরা।
গতকাল নেদারল্যান্ডসের রটারডাম মাঠে টস জিতে ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরি পেয়েছেন ফখর। তবে মাত্র ২৬ রানের জন্য সেঞ্চুরির দেখা পায়নি ক্যাপ্টেন বাবর। সেঞ্চুরির পর ব্যক্তিগত ১০৯ রানে বিদায় নেন ফখর। বলের সমান রানের ইনিংসটি ১২টি বাউন্ডারি ও একটি ছক্কয় সাজানো। অধিনায়ক বাবর অবশ্য ছিলেন আরো সাবধানি। ৭৪ রান করতে তিনি খেলেছেন ৮৫ বল। ৬টি বাউন্ডারির বীপরিতে ছিল মাত্র একটি ছক্কা। তবে শেষ দিকে শাহদাব খানের ২৮ বলে ৪৮ রানের ক্যামিওতে বড় সংগ্রহ পায় পাকিস্তান। এই অলরাউন্ডারের অপরাজিত ইনিংসটি ৪টি বাউন্ডারি ও দুটি ছক্কায় মোড়ানো। অভিষিক্ত আগা সালমান ১৬ বলে ৩ বাউন্ডারিতে অপারাজিত ছিলেন ২৭ রানে।
আন্তর্জাতিক ক্রিকেটে মোট চারবার মুখোমুখি হয়েছে পাকিস্তান-নেদারল্যান্ডস। এরমধ্যে তিনবার ওয়ানডেতে ও একবার টি-টোয়েন্টিতে। সবগুলোই ছিলো বিশ্বকাপের মঞ্চে। আর সবগুলো ম্যাচেই জয় পেয়েছে পাকিস্তান। তবে এ আগে ওয়ানডে, টি-টোয়েন্টি কোন ফরম্যাটেই দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি এই দুই দল। এবারের সিরিজটি বিশ্বকাপ ওয়ানডে সুপার লিগের অর্ন্তভুক্ত হওয়ায় দু’দলের কাছেই এই সিরিজের গুরুত্ব অনেক বেশি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফখর


আরও
আরও পড়ুন