Inqilab Logo

রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪

মাগুরায় স্কুল ছাত্রী অপহরণ ও ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ১১:১৪ পিএম

মাগুরায় স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণ মামলায় নূর আলি (৩৩) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। উভয় অপরাধ প্রমাণিত হওয়ায় আসামিকে ৬০ বছর কারাভোগ করতে হবে। মঙ্গলবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক জেলা ও দায়রা জজ প্রণয় কুমার দাশ এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত নূর আলি মাগুরা সদর উপজেলার সীতারামপুর গ্রামের মুরাদ বিশ্বাসের ছেলে।

আদালত সূত্র জানায়, স্কুলে যাওয়া-আসার পথে নূর আলি মেয়েটিকে প্রেম নিবেদন করে উত্ত্যক্ত করতেন। পরে মেয়েটিকে বোনের বাড়ি মাগুরার শ্রীপুর উপজেলায় পাঠিয়ে দেওয়া হয়। সেখানে ২০১৪ সালের ৭ জুন সকালে প্রাইভেট পড়তে বাড়ি থেকে বের হলে মেয়েটি অপহৃত হয়। নূর আলি মেয়েটিকে মোটরসাইকেলে করে অজ্ঞাত স্থানে নিয়ে ধর্ষণ করেন। পরবর্তীতে সে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে।

ঘটনার দিন মেয়েটির বাবা শ্রীপুর থানায় নূর আলীর বিরুদ্ধে মামলা করেন। দীর্ঘ ৮ বছর পর মামলার সাক্ষ্য প্রমাণাদি শেষে আদালত তাকে উভয় অপরাধে দোষী সাব্যস্ত করে রায় দেন। নাবালক মেয়েকে অপহরণের দায়ে তাকে যাবজ্জীবন ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাস এবং ধর্ষণের দায়ে যাবজ্জীবন ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়।

বাদীপক্ষের আইনজীবী মাগুরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের পিপি এটিকে দৃষ্টান্তমূলক রায় বলে উল্লেখ করেছেন। নাবালক কোনো শিশুর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলে শারীরিক সম্পর্ক স্থাপনের ঘটনাও দণ্ডনীয় অপরাধ বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ