Inqilab Logo

রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪

বিমান থেকে পড়া ধাতবের উৎস খুঁজছে যুক্তরাষ্ট্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

মেইন স্টেট ক্যাপিটলের কাছে মাটিতে বিধ্বস্ত একটি ধাতব বস্তুর রহস্য উদ্ঘাটনে কাজ করছে কর্তৃপক্ষ। কর্মকর্তারা জানিয়েছেন, সোমবার মেইন ক্যাপিটলের একজন পুলিশ কর্মচারী অল্পের জন্য রক্ষা পেয়েছিলেন যখন দৃশ্যত একটি বড় ধাতব বস্তু একটি বিমান থেকে ভবনের বাইরে মাটিতে আছড়ে পড়ে।
রাজ্যের জননিরাপত্তা বিভাগ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, ৬-৭ পাউন্ডের হাতার মতো বস্তুটি ক্যাপিটল পুলিশ স্ক্রিনার ক্রেগ ডোনাহুর ৬-৮ ফুট দুরত্বে খুব দ্রুতবেগে অবতরণ করেছিলো। সেসময় আরো দু’জন লোক ওই এলাকায় ছিলেন এবং অগাস্টাতে ক্যাপিটল ভবনের কাছে দুপুর সাড়ে ১২টার দিকে বস্তুটি পড়ে থাকতে দেখেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়ছে, ক্যাপিটল পুলিশ অগাস্টা রাজ্য বিমানবন্দর এবং যুক্তরাষ্ট্রের বিমান চালনা প্রশাসন বিষয়টি অবহিত করেছে। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, আন্তর্জাতিক রুটে একটি বড় বিমান থেকে আসা অংশটির উৎস খুঁজে বের করতে তদন্তের কাজ শুরু করেছে এফএএ।
কর্মকর্তারা এ সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, এফএএ (যুক্তরাষ্ট্রীয় বিমানচালনা প্রশাসন) ঘটনার সময় এলাকার ওপর দিয়ে ফ্লাইটগুলোতে সচেতনতামূলক বিজ্ঞপ্তি জারি করেছিলো। সিএনএন ঘটনা সম্পর্কে জানাতে এফএএর শরণাপন্ন হয়। তবে এখনো পর্যন্ত ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। সূত্র : সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ