Inqilab Logo

রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪

খুবিতে হঠাৎ আন্দোলনে আবাসিক হলের ছাত্রীরা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ১১:৪৬ পিএম

রাইস কুকারে রান্না করায় খুলনা বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ আবাসিক হলের দুই ছাত্রীকে শো কজ করে। তারই জেরে আজ মংগলবার রাত ১০ টার দিকে অপরাজিতা হলের ছাত্রীরা আন্দোলনে নামে এবং হল প্রভোস্টের পদত্যাগ দাবী করে। রাত সাড়ে ১১ টায় এ রিপোর্ট লেখার সময় তাদের আন্দোলন চলছিল।

এদিকে জানা গেছে, আন্দোলনে বিশ্ববিদ্যালয়ের ফজিলাতুন্নেসা মুজিব হলের ছাত্রীরাও যোগ দিয়েছে। সমগ্র ক্যাম্পাসে টান টান উত্তেজনা বিরাজ করছে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ পরিচালক ড. শরীফ হাসান লিমনের সাথে যোগাযোগের চেস্টা করেও তা সম্ভব হয়নি।

তবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সূত্রে অভিযোগ পাওয়া গেছে, হল গুলোতে ছাত্রীদের সাথে প্রায়ই দুর্ব্যবহার করে থাকেন শিক্ষকরা। নানা রকম নিয়ম কানুনের নামে তাদের উপর মানসিক নির্যাতন করা হয়। কয়েক দিন আগে হলে রাইস কুকার ব্যবহার করায় দুই ছাত্রীকে শো কজ করা হয়েছে। এটা নিয়ে ছাত্রীদের মধ্যে অসন্তোষ ছিল। যার বহিঁপ্রকাশ ঘটেছে রাতের এ আন্দোলনের মধ্য দিয়ে।

এদিকে, খুলনা বিশ্ববিদ্যালয়ের নির্ভর‍ যোগ্য একটি সূত্র জানিয়েছে, রাতেই ভিসি প্রফেসর ড. মাহমুদ হাসান বিষয়টির নিষ্পত্তির জন্য সংশ্লিষ্ট শিক্ষকদের মৌখিক নির্দেশনা দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ