Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

পাঁচ মিনিটের দূরত্বে থাকলেও দেখা করবেন না প্রিন্স উইলিয়াম ও হ্যারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ব্রিটিশ রাজপরিবারের সদস্য প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী কেট মিডলটনের থেকে মাত্র পাঁচ মিনিটের দূরে থাকা সত্ত্বেও দেখা করবেন না একে অপরের সাথে ছোট ভাই প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল। দাতব্য সম্মেলনে যোগদানের জন্য ব্রিটেনে ফিরে যাওয়ার সময় একটি পুনর্মিলনমূলক বৈঠকে উইলিয়াম এবং কেটকে দেখার কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন হ্যারি-মেগান দম্পতির মুখপাত্র।
৫ সেপ্টেম্বর সাসেক্সের ডিউক এবং ডাচেস ক্যালিফোর্নিয়ায় তাদের বাড়ি থেকে ওয়ান ইয়াং ওয়ার্ল্ড সামিটের জন্য ম্যানচেস্টারে যাবেন, যা ১৯০টিরও বেশি দেশের তরুণ নেতাদের একত্রিত করবে এবং একই দিনে নতুন প্রধানমন্ত্রী ঘোষণা করা হবে যেখানে মেগান উদ্বোধনী অনুষ্ঠানে মূল বক্তব্য দেবেন। তারপরে দম্পতি ৬ সেপ্টেম্বর ডাসেলডর্ফে ইনভিকটাস গেমসের একটি ইভেন্টের জন্য জার্মানিতে যাবেন, ৮ সেপ্টেম্বর লন্ডনে ওয়েলচাইল্ড অ্যাওয়াডের্র জন্য যুক্তরাজ্যে ফিরে আসার আগে সেখানে প্রিন্স হ্যারি একটি বক্তৃতা দেবেন। জুন মাসে জয়ন্তী উদযাপনের পর এই প্রথম দম্পতি যুক্তরাজ্যে যাচ্ছেন। তারা এপ্রিল মাসেও সেখানে গিয়েছিলেন এবং নেদারল্যান্ডে যাওয়ার পথে চার্লস ও রানীর সাথে গোপনে দেখা করেছিলেন। ভাই প্রিন্স উইলিয়াম এবং প্রিন্স হ্যারি গত গ্রীষ্মে তাদের প্রয়াত মা ডায়ানা, প্রিন্সেস অফ ওয়েলসের একটি মূর্তি উন্মোচনের পর থেকে মুখোমুখি কথা বলেননি।
সাসেক্সরা তাদের বাড়িতে থাকলেও ফ্রগমোর কটেজ ক্যামব্রিজ থেকে মাত্র পাঁচ মিনিটের হাঁটা দুরত্ব হবে, যা আগামী কয়েক সপ্তাহের মধ্যে অ্যাডিলেডে স্থানান্তরিত হওয়ার পর মাত্র ৮০০ মিটার দূরে থাকবে। প্রিন্স হ্যারি এবং মেগান ২০১৯ সালে কেনসিংটন প্রাসাদ থেকে চলে যাওয়ার পর প্রথমবারের মতো দুই দম্পতি এত কাছাকাছি আসছেন। তবে একটি সূত্র জানিয়েছে যে, সাসেক্সের সফর বেশ কয়েকটি দাতব্য সংস্থাকে সমর্থন করার ওপর দৃষ্টি নিবদ্ধ করবে এবং তাদের কেমব্রিজ যাওয়ার কোনো পরিকল্পনা নেই।
উইলিয়াম এবং কেট যাতে মেগান এবং হ্যারির সাথে মুখোমুখি না হন তা নিশ্চিত করার জন্য প্রাসাদের সহযোগীরা ব্যবস্থা নিয়েছে বলে জানা গেছে। তবে প্রিন্স হ্যারি এবং মেগান মার্কেল যুক্তরাজ্যে ভ্রমণের সময় রানীর সাথে দেখা করতে পারেন। সূথ্র : ডেইলি মেইল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ