Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা নিয়ে পড়বেন দীঘি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ১০:৫৪ এএম

শিশুশিল্পী থেকে চিত্রনায়িকা হওয়া জনপ্রিয় তারকা প্রার্থনা ফারদিন দীঘি অভিনয়ের পাশাপাশি পড়াশোনাটাও চালিয়ে যাচ্ছেন। কলেজ পাশ করা দীঘি এবার ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) মিডিয়া স্টাডিজ ও জার্নালিজম বিভাগে ভর্তি হয়েছেন। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নায়িকা নিজেই তথ্যটি জানান। বিশ্ববিদ্যালয়ের ভর্তির খবর জানার পর শুভাকাঙ্ক্ষীরা এ নায়িকাকে শুভেচ্ছায় ভাসিয়েছেন।

ফেসবুকে দীঘি বলেন, ‘আমি চলচ্চিত্র বিষয়ক আরো জ্ঞান নিতে চাই। আমার আগ্রহের জায়গা সিনেমাটোগ্রাফি। যদি সিনেমাটোগ্রাফির ওপরে ব্যাচেলর করার সুযোগ থাকতো তবে তাই করতাম। যেহেতু সম্পর্কিত সাবজেক্ট মিডিয়া স্টাডিজ ও জার্নালিজম তাই এটাতেই ভর্তি হলাম। এ ছাড়া সাংবাদিকতা পেশাটাকেও ভালো লাগে। আমি লেখালেখিও পছন্দ করি। ’

এর আগে চলতি বছর রাজধানীর স্ট্যামফোর্ড কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৩.৭৫ পেয়েছিলেন দীঘি।

উল্লেখ্য, দীঘি ছোটবেলায় বাবার কাছে ময়না পাখির নাম ধরে ডাকার সংলাপ বলে দেশজুড়ে সাড়া ফেলেছিলেন। সেই সাড়া এতটাই ছিল যে নিজের প্রথম ‘কাবুলিওয়ালা’ সিনেমায় অভিনয় করে দীঘি জিতে নিয়েছিলেন শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সময়টা ২০০৬ সাল।

দীর্ঘ ১৫ বছর পর সেই দীঘির নামের আগে ‘নায়িকা’ তকমা লেগেছে গেল বছরের মার্চে। নায়িকা হিসেবে তার প্রথম সিনেমা ‘তুমি আছো তুমি নেই’। এরপর তাকে দেখা গেছে ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ সিনেমায়। কিছুদিন আগে ওটিটিতে তার অভিষেক হয়েছে ‘শেষ চিঠি’ নামের একটি ওয়েব ফিল্মের মাধ্যমে। যেখানে তার নায়ক ইয়াশ রোহান। এতে দীঘির অভিনয় প্রশংসিত হয়েছে। বর্তমানে হাতে আছে বেশ কিছু সিনেমা ও ওয়েব ফিল্ম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ