Inqilab Logo

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

ইলন মাস্ক এবার ম্যানচেস্টার ইউনাইটেড কেনার ঘোষণা দিলেন!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ১২:৩৮ পিএম

ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড (ম্যানইউ) কিনে নেয়ার ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ও বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক। তবে এ ঘোষণা সত্যি না ইলনের কৌতুক- তা নিশ্চিত নয়।

ইলন মাস্ক নিজেই টুইটারে এক বার্তার মাধ্যমে এ খবর জানান। কিন্তু পরে আবার এ ঘোষণা একটি ‘কৌতুক’ ছিল বলে টুইট করেন ইলন মাস্ক।
বুধবার বাংলাদেশ সময় ভোরে করা টুইটে ইলন লিখেছেন, ‘আমি ম্যানচেস্টার ইউনাইটেড কিনে নিচ্ছি। আপনাদের স্বাগতম।’
তবে, এ বিষয়ে আর কোনো বিস্তারিত জানাননি মাস্ক। এমনকি সংবাদমাধ্যমের প্রশ্নেরও আর কোনো জবাবও দেননি তিনি।

বর্তমানে ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানা রয়েছে আমেরিকান গ্লেজার পরিবারের অধীনে। গত বছর ব্রিটিশ সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, অন্তত ৪ বিলিয়ন পাউন্ড (প্রায় ৪.৮৪ বিলিয়ন ডলার) পেলে ইউনাইটেড ক্লাবকে বিক্রি করতে রাজি গ্লেজার পরিবার।
ইলন মাস্কের টুইটের পর গ্লেজার পরিবারের পক্ষ থেকেও এ বিষয়ে কিছু বলা হয়নি। বর্তমানে প্রায় ২৬৯ বিলিয়ন ডলারের মালিক ইলন মাস্ক। ফলে ৫ বিলিয়ন ডলারের বিনিময়ে ইউনাইটেড কিনে নেয়া তার হন্য অসম্ভব কিছু নয়।

এর আগে সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটার কিনে নেন তিনি। টুইটার কিনে নিতে ৪৪ বিলিয়ন ডলারের প্রস্তাব দিয়েছিলেন মাস্ক। কিন্তু টুইটারে ফেক তথা ভুয়া প্রোফাইলের সংখ্যা বেশি অভিযোগ করে নিজের সিদ্ধান্ত থেকে সরে আসেন মাস্ক। এ নিয়েই টুইটারের সাথে চলছে মামলা।
অবশ্য ইলন মাস্কের ম্যানইউ কেনার ঘোষণা নিয়ে ইতোমধ্যেই তৈরি হয়েছে ধাঁধা। প্রায়ই নানান বিষয়ে টুইটারে এক-দুই বাক্যের বার্তা দিয়ে থাকেন ইলন মাস্ক। যা পরে ‘মজা করার’ অংশ হিসেবে উল্লেখ করেন তিনি।
বাংলাদেশ সময় বুধবার ভোরে এ ঘোষণা দিলেও সকাল সাড়ে ১০টার কাছাকাছি গিয়ে আরেক টুইট বার্তায় ইলন মাস্ক লিখেছেন, ‘এটি দীর্ঘদিন ধরে চলা কৌতুকের অংশ। আমি কোনো দল কিনছি না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৭ সেপ্টেম্বর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন