Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

ইউক্রেনের কমান্ড সেন্টারগুলো ধ্বংস করতে পারে রাশিয়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ১:২০ পিএম

ক্রিমিয়ান পার্লামেন্টের স্পিকার ভ্লাদিমির কনস্টান্টিনভ ইঙ্গিত করেছেন যে, ইউক্রেনের কমান্ড সেন্টার বা সিদ্ধান্ত গ্রহণ কেন্দ্রগুলোকে লক্ষ্য করে একটি সময়োপযোগী ব্যবস্থা নেয়া হবে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মতে, ক্রিমিয়ার ঝাঁকোই জেলায় একটি সামরিক ডিপো কিয়েভের নাশকতার কারণে ক্ষতিগ্রস্ত হয়েছিল। এতে বিদ্যুৎ কেন্দ্র এবং আবাসিক ভবন সহ বেশ কিছু বেসামরিক সুবিধাও ক্ষতিগ্রস্ত হয়েছে। আহত হন দুইজন।

‘তদন্তকারীরা ঝাঁকোই দুর্ঘটনার বিশদ বিবরণ প্রকাশ করবে তবে এটি ইতিমধ্যেই স্পষ্ট যে, কিয়েভ সরকারের এজেন্টদের তাদের কার্যক্রম বাড়াতে নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু যেহেতু তারা বড় কিছু করতে অক্ষম, তারা ছোটখাটো ক্ষতি করছে,’ কনস্ট্যান্টিনভ টেলিগ্রামে লিখেছেন। ‘এমন পরিস্থিতিতে, সিদ্ধান্ত নেয়ার কেন্দ্রগুলিকে লক্ষ্য করা সবচেয়ে কার্যকর এবং সময়োপযোগী ব্যবস্থা হবে,’ তিনি যোগ করেছেন।

ক্রিমিয়ান পার্লামেন্ট স্পিকারের মতে, ডনবাসে রাশিয়ার কার্যক্রম এমন পরিস্থিতিতে নিরাপত্তা নিশ্চিত করার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ যেখানে ইউক্রেনীয় কর্তৃপক্ষ ‘জাপোরোজিয়ে পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র উড়িয়ে দিতে দ্বিধা করবে না’। সূত্র: তাস।



 

Show all comments
  • Mominul Hoque ১৭ আগস্ট, ২০২২, ২:৫১ পিএম says : 0
    Russia should do it's before.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ