Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হিলি স্থলবন্দরে পেঁয়াজের দাম বাড়লো কেজিতে ৬ টাকা

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ১:২৮ পিএম

ভারত থেকে পেঁয়াজ আমদানি স্বাভাবিক থাকলেও দিনাজপুরের হিলি বন্দরের পাঁচ দিনের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ৬ টাকা। প্রকারভেদে ২২ টাকার পেঁয়াজ পাইকারি বাজারে বিক্রি হচ্ছে ২৮ টাকা কেজি দরে।

আজ বুধবার (১৭ আগস্ট) সকালে হিলির পেঁয়াজ বাজার ঘুরে জানা যায়, গত ৫ দিন আগে পাইকারি বাজারে যে পেঁয়াজ বিক্রি হয়েছিল ২২ টাকা কেজি, আজ তা বিক্রি হচ্ছে ২৮ টাকা কেজি দরে। আবার খুচরা ব্যবসায়ীরা তা বিক্রি করছেন ৩০ টাকা কেজি দরে। হঠাৎ দাম বাড়ায় বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা কয়েক জন বলেন,পাঁচ দিন আগে ২২ টাকা কেজি পেঁয়াজ কিনেছিলাম। আজ সেই পেঁয়াজ দেখছি ২৮ টাকা কেজি। এভাবে দাম বাড়লে আমাদের মতো সাধারণ মানুষের কি হবে?

হিলি বাজারের পাইকারি পেঁয়াজ ব্যবসায়ী ফেরদৌস রহমান বলেন,ভারত থেকে হিলি বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি স্বাভাবিক থাকলেও পেঁয়াজের দাম হঠাৎ বেড়ে গেছে। ২২ টাকার পেঁয়াজ আজ বিক্রি করছি ২৮ টাকা কেজি দরে। ডলারের দাম উঠানামা করায় পেঁয়াজের দাম বেড়ে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ