Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

২৫ বছর পর ফের পরিচালনায় ফিরছেন জনি ডেপ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ১:৩৪ পিএম

হলিউডের বিখ্যাত অভিনেতা জনি ডেপ। অভিনয় জগতে রয়েছেন ৩৮ বছর ধরে। তার অভিনীত ব্যবসাসফল সিনেমার তালিকা বেশ দীর্ঘ। ঝুলিতে রয়েছে একাধিক অস্কার, গোল্ডেন গ্লোবসহ নামিদামি বহু পুরস্কার। অভিনয়ের পাশাপাশি পরিচালনায়ও হাত লাগিয়েছেন জনি ডেপ। তবে তা ২৫ বছর আগের কথা। ২৫ বছর পরে ফের পরিচালনায় ফিরছেন তিনি। ইতালীয় শিল্পী অ্যামেডিও মোডিগ্লিয়ানিকে নিয়ে বায়োপিক নির্মাণ করছেন তিনি।

জানা গেছে, অ্যামেডিও মোডিগ্লিয়ানি ছিলেন একজন ইতালীয় চিত্রশিল্পী, যিনি মূলত মরণোত্তর খ্যাতি পেয়েছিলেন। যদিও জীবদ্দশায় তার চিত্রশিল্প ভালোভাবে গ্রহণ করা হয়নি বা সেগুলোর মূল্যায়ন হয়নি। এ কারণে অ্যামেডিও মোডিগ্লিয়ানি নিজেকে সমালোচনামূলক এবং বাণিজ্যিকভাবে ব্যর্থ বলে মনে করতেন।

শোনা যাচ্ছে, বায়োপিকটির নাম ‘অ্যামেডিও মোডিগ্লিয়ানি’। আগামী বছরের শেষদিকে ফ্রান্সে সিনেমাটির কাজ শুরু হবে। শুধু পরিচালনা নয় ও প্রবীণ অভিনেতা আল পাচিনোর সঙ্গে এই সিনেমার প্রযোজনাও করবেন জনি। তবে সিনেমাটিতে কারা অভিনয় করবেন সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে এ বছরই সিনেমার অভিনেতা-অভিনেত্রী নির্বাচন করা হবে।

উল্লেখ্য, অস্কারজয়ী অভিনেতা জনি ডেপ তার পুরো ক্যারিয়ারে মাত্র একটি সিনেমাই পরিচালনা করেছেন। সেটি ছিল ১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘দ্য ব্রেভ’। যেটিতে তিনি মার্লন ব্র্যান্ডোর পাশাপাশি অভিনয়ও করেছিলেন। এছাড়া ‘হুগো’র মতো বক্স অফিস কাঁপানো ১১টি সিনেমা প্রযোজনাও করেছেন এই তারকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড

১৬ সেপ্টেম্বর, ২০২২
৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন