Inqilab Logo

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

খুলনায় ফার্মেসী ও কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ৪:০৮ পিএম

খুলনায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে একটি ফার্মেসীকে জরিমানা করা হয়েছে। অন্যদিকে জেলা প্রশাসনের অভিযানে নকল গুড় পাটালী তৈরীর কারখানা বন্ধ ও এর মালিককে কারাদন্ড দেয়া হয়েছে। আজ বুধবার দুপুরে অভিযান দুটি পরিচালিত হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনার সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম জানান, জেলার দিঘলিয়া উপজেলার পথের বাজার এলাকায় আলেয়া মেডিকেল হলে অভিযান চালানো হয়। এ সময় রেজিষ্টার্ড কোনো চিকিৎসক না থাকলেও ভুয়া ডাক্তারের প্যাড তৈরি করে চিকিৎসা দেয়ার অভিযোগে ফার্মেসীটিকে প্রশাসনিক ব্যবস্থায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে, মহানগরীর দৌলতপুরের মুকুল ভান্ডার এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অপ্রতিম কুমার চক্রবর্ত্তী । নকল গুড় ও পাটালী তৈরী করে এমন একটি কারখানায় অভিযানে দেখা যায় আখের রস ছাড়াই মিস্টির গাদ, রঙ ও কেমিক্যাল মিশিয়ে অবৈধ প্রক্রিয়ায় নকল আখের গুড় ও পাটালী তৈরী করা হচ্ছে। অভিযানে কারখানাটি সিলগালা করে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমান আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ