Inqilab Logo

রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪

প্রচুর জনবল হারিয়ে ভুগছে ইউক্রেনের সেনাবাহিনী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ৪:২৭ পিএম

ডিপিআরের উপ-তথ্যমন্ত্রী ড্যানিল বেজসোনভ বলেছেন, রাশিয়ান সেনাবাহিনী এবং ডোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) এর বাহিনী এই অঞ্চলে অগ্রসর হওয়ার কারণে উগলেদার শহরের কাছে অবস্থানরত ইউক্রেনীয় সৈন্যরা বিপুল জনবলের ক্ষতির সম্মুখীন হচ্ছে।

‘ইউক্রেনীয় সশস্ত্র বাহিনী বিপুল জনবলের ক্ষতির সম্মুখীন হচ্ছে,’ তিনি টেলিগ্রামে লিখেছেন। এর আগে ডোনেৎস্ক নেতা ডেনিস পুশিলিন গত ১৩ জুলাই বলেছিলেন যে, ডিপিআর সেনারা উগলেদার সহ চার দিকে অগ্রসর হচ্ছে।

এদিকে, রাশিয়া ইউক্রেনে পরমাণু বা রাসায়নিক অস্ত্র মোতায়েন করতে পারে বলে পশ্চিমা গণমাধ্যমে যে খবর প্রচার করা হয়েছে তার জবাব দিয়েছে মস্কো। রাশিয়া বলেছে, ইউক্রেন সংঘাতে নিজের লক্ষ্য অর্জন করার জন্য পরমাণু অস্ত্রের কোনো প্রয়োজন মস্কোর নেই।

রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু মঙ্গলবার মস্কোয় এক আন্তর্জাতিক নিরাপত্তা সম্মেলনে বলেন, ইউক্রেনে আমরা যে লক্ষ্য নির্ধারণ করেছি তা অর্জন করার জন্য পরমাণু অস্ত্রের প্রয়োজন নেই। তিনি বলেন, রাশিয়া প্রধানত [শত্রুপক্ষের] সম্ভাব্য পরমাণু হামলা প্রতিহত করার জন্য পরমাণু অস্ত্র তৈরি করেছে। সূত্র: তাস।

 



 

Show all comments
  • Razib ১৭ আগস্ট, ২০২২, ৮:৪০ পিএম says : 0
    Good
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেনের সেনাবাহিনী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ