Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

বঙ্গবন্ধুকে হত্যা করে বাধাগ্রস্ত করেছিলেন সোনার বাংলা গড়ার স্বপ্নকে

ওমর ফারুক চৌধুরীর এমপি

গোদাগাড়ী ( রাজশাহী) থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ৬:২৭ পিএম

যে মহান পুরুষ বাঙালি জাতিকে ‘স্বাধীন সার্বভৌম বাংলাদেশ’ উপহার দিয়েছিলেন; ১৯৭৫ সালের এই দিন ভোরে তাকেই সপরিবারে হত্যা করেন একদল বিপথগামী সেনাসদস্য। সেদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে তারা শুধু বাঙালি জাতিকেই কলঙ্কিত করেননি, বাধাগ্রস্ত করেছিলেন সোনার বাংলা গড়ার স্বপ্নকে। বিশ্ব দরবারে জাতির মাথা ন্যূইয়ে দিয়েছিল সেই পৈচাশিক ঘটনা।

রাজশাহীর গোদাগাড়ীর রাজাবাড়ী হাট উচ্চ বিদ্যালয মাঠে শোক দিবস ও দেশবিরোধী ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে ওমর ফারুক চৌধুরী এমপি এসব কথা বলেন।

আজ বুধবার দেওপাড়া ইউপির আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের আয়োজনে উপজেলার রাজাবাড়ী হাট উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় শোক ও দেশবিরোধী ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে এক বিশাল বিক্ষোভ সমাবেশের অয়োজন করা হয়।

এ আলোচনা সভায় দেওপাড়া ইউনিয়ন পরিষদোর চেয়ারম্যান, উপজেলা যুবলীগের অর্থবিষায়ক সম্পাদক মোঃ বেলাল উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী ১ আসনের এমপি, সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্জ ওমর ফারুক চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম।
বক্তব্য রাখেন, গোদাগাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি, গোদাগাড়ী পৌরসভার মেয়র আলহাজ্জ মোঃ অয়জুদ্দিন বিশ্বাস, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, রাজাবাড়ী হাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামারুজ্জামান প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনার বাংলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ