Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

মহাকবির জন্মস্থান সাগরদাঁড়ি পরিদর্শন করলেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী

কেশবপুর উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ৬:৪৫ পিএম

কেশবপুরে মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মস্থান সাগরদাঁড়ি পরিদর্শন করলেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী।

১৭ আগস্ট (বুধবার) সকাল ১১:৩০ মিনিটে সরকারি সফর হিসেবে সাগরদাঁড়ি মধুপল্লীতে আগমনের সাথে সাথেই বিভাগীয় কমিশনার মহোদয়কে ফুলেল শুভেচ্ছা জানান কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন এবং সাগরদাঁড়ি মধুপল্লীর কাস্টডিয়ান আইরীণ পারভীন।

এরপর তিনি মাইকেল মধুসূদন দত্তের শৈশবের স্মৃতি বিজড়িত (মধুপল্লী) পৈত্রিক বাড়ি, দেবালয়, মধুসূদন জাদুঘর, মধুমঞ্চ ও কপোতাক্ষ নদের পাড় ঘুরে-ঘুরে দেখেন। এখানকার নান্দনিক সৌন্দর্য, পরিস্কার পরিছন্নতা ও মনোমুগ্ধকর পরিবেশ দেখে মুগ্ধ হন এবং কবির ব্যবহৃত আসবাপত্র দেখে খুশি প্রকাশ করেছেন তিনি। এছাড়াও তিনি সাগরদাঁড়ী মাইকেল মধুসূদন ইনস্টিটিউট এর সার্বিক কার্যক্রম পরিদর্শন শেষে সন্তুষ্টি প্রকাশ করেন।
এর আগে সরকারি সফরের অংশ হিসেবে সাগরদাঁড়ি ইউনিয়নের চিংড়া কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন। কমিউনিটি ক্লিনিকের সার্বিক কার্যক্রম দেখে সন্তুষ্টি প্রকাশ করেন।

পরিদর্শনকালে সফর সঙ্গী হিসেবে ছিলেন বিভাগীয় কমিশনারের একান্ত সচিব খান মোঃ আবদুল্লা আল মামুন।

এ সময় উপস্থিত ছিলেন, যশোরের জেলা প্রশাসক মো: তমিজুল ইসলাম খান, কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আলমগীর হোসেন, কেশবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ বোরহান উদ্দীন প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ