Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

একই মাসে হবে আইপিএল-পিএসএল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ৭:০৪ পিএম

বর্তমানে সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। আইপিএল চলাকালীন ক্রিকেট বিশ্বে অন্য কোনো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টও আয়োজন করেনি ক্রিকেট বোর্ড। সেই ধারায় এবার ব্যত্যয় ঘটানোর পরিকল্পনা পাকিস্তান ক্রিকেট বোর্ডের। আগামী ২০২৫ সালের আইপিএল চলাকালীন নিজেদের দেশে পিএসএল আয়োজনের পরিকল্পনা করছে পাকিস্তান।

পিসিবি সেটা আয়োজন করলে, প্রথমবারের মতো আইপিএল চলাকালীন অন্য কোনো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট আয়োজনের মতো ঘটনা ঘটবে। পিসিবি অবশ্য এমন সিদ্ধান্ত নেওয়ার মূল কারণ অবশ্য পাকিস্তান ক্রিকেটের ব্যস্ত সূচি।

প্রায় ৩০ বছর পর প্রথমবারের মতো আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনের সুযোগ পাচ্ছে পাকিস্তান। ১৯৯৬ সালে সর্বশেষ দেশটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করা হয়েছিল। এবার ২০২৫ সালের ফেব্রুয়ারিতে পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর বসার কথা রয়েছে।

সাধারণত ফেব্রুয়ারির ওই সময়টায় পিএসএল আয়োজন করে আসছে পিসিবি। তবে ২০২৫ সালের ফেব্রুয়ারিতে স্লটটা চ্যাম্পিয়নস ট্রফি দখল করে নেওয়াতে নিজেদের দশম পিএসএলের আসর মার্চ থেকে মে এর মধ্যে আয়োজন করতে হবে পিসিবিকে। প্রায় একই সময়ে অনুষ্ঠিত হয়ে আসছে আইপিএলও। ফলে ২০২৫ সালে আইপিএলের সঙ্গে সংঘর্ষ হতে পারে আইপিএলের। পাকিস্তান ক্রিকেট বোর্ডের অবশ্য ২০২৬ সালের এগারোতম পিএসএলও নির্দিষ্ট সূচিতে আয়োজন করতে পারবে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন