Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

নিরাপদ আবাসনের দাবিতে শের এ বাংলা মেডিকেলের ছাত্রদের প্রিন্সিপালের কার্যালয় ঘেরাও

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ৭:৫১ পিএম

নিরাপদ আবাসনের দাবিতে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা বুধবার কলেজের প্রিন্সিপালের কার্যালয় ঘেরাও করে। এসময় ছাত্ররা প্ল্যাকার্ড নিয়ে প্রিন্সিপালের দপ্তরের সামনের রাস্তায় বসে থাকে। আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, তাদের যে ছাত্রাবাস আছে তা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। ছাদ থেকে প্রায়শই পলেস্তরা খসে পরছে। যেকোন সময়ে বড় ধরনের দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ, কলেজ প্রশাসন নতুন কোন ছাত্রাবাসের ব্যবস্থা করতে না পারায় তারা বাধ্য হয়ে জীবনের ঝুঁকি নিয়েই ছাত্রাবাসে বসবাস করছেন। কলেজ প্রশাসন ছাত্রদের নিরাপদ আাবাসনের ব্যবস্থা না করলে ধারাবাহিক আন্দোলন চলবে বলেও জানায় ছাত্ররা। তাদের অভিযোগ, কলেজে ভর্তি হয়েছেন পড়াশুনা করার জন্য, প্রাণ হারানোর জন্য নয়।
এ ব্যাপারে কলেজ প্রিন্সিপাল প্রফেসর ডা.মনিরুজ্জামান শাহিন সাংবাদিকদের জানান, ছাত্রবাস সংস্কারের ব্যাপারে স্বাস্থ্য সচিবের সাথে তিনি কথা বলেছেন। সচিব দ্রুত ছাত্রাবাসগুলো সংস্কারের নির্দেশ দিয়েছেন। এছাড়া শিক্ষার্থীদের অন্যান্য সমস্যা সমাধানেরও আশ^াস দিয়েছেন। প্রিন্সিপাল জানান, দেশের ৮টি মেডিকেল কলেজে ছেলে ও মেয়েদের জন্য একটি করে মোট ১৬টি ছাত্রাবাস নির্মানের প্রস্তাব একনেকে অনুমোদন পেয়েছে। এগুলোর কাজ দ্রুতই শুরু হবে। তিনি শিক্ষার্থীদেরকে নিজ নিজ ছাত্রবাসে ফিরে যাবারও জন্য অনুরোধ করেন।
উল্লেখ্য, গত মঙ্গলবার বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে ছাদের পলেস্তরা খসে পড়ে এক রোগীর স্বজন গুরুতর আহত হলে তাকে হাসপাতালের সার্জারি ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ