Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

মোল্লা শামীমসহ ৫ জন রিমান্ডে

আওয়ামী লীগ নেতা টিপু-প্রীতি হত্যা মামলা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা টিপু ও প্রীতি হত্যার অন্যতম আসামি শামীম হোসাইন ওরফে মোল্লা শামীমসহ পাঁজচনকে তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত গতকাল বুধবার এ আদেশ দেন।

আদালত–সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, জাহিদুল হত্যার ঘটনায় খিলগাঁও থানায় দায়ের করা অস্ত্র মামলায় মোল্লা শামীমসহ পাঁচজনকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করেছিল গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রিমান্ড আবেদনে বলা হয়, মোল্লা শামীমসহ অন্য আসামিরা অবৈধ অস্ত্র ব্যবহার করে চাঁদাবাজি করে আসছে। ঘটনার রহস্য উদ্ঘাটনের জন্য আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত প্রত্যেককে তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন আদালত। রিমান্ডপ্রাপ্ত অপর চার আসামি হলো-এহতেশাম উদ্দিন চৌধুরী, সুমন, তৌফিক হাসান ও শরিফুল ইসলাম। গত ২৪ মার্চ রাতে শাহজাহানপুরের আমতলা মসজিদ এলাকায় এলোপাতাড়ি গুলিতে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম নিহত হন। সে সময় ঘটনাস্থলে রিকশায় বসে থাকা কলেজছাত্রী সামিয়া আফরিন ওরফে প্রীতিও (২২) গুলিবিদ্ধ হয়ে মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ