Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

যে অভিমানে চাকরি ছাড়লেন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

চীনে এক তরুণী এক অদ্ভুত কারনে রাতারাতি চাকরি ছেড়ে দিয়েছেন। নিজের বিয়েতে দাওয়াত দেওয়ার পরও সহকর্মীরা আসেননি। এই ঘটনায় শোরগোল পড়ে গেছে। বিয়েতে সহকর্মীরা আসেননি বলে যে কেউ অভিমান করে সংস্থার চাকরিই ছেড়ে দিতে পারেন, এমনটা অনেকেই ভাবতে পারছেন না।
তরুণীর নাম প্রকাশ করেনি চীনের ওই সংবাদমাধ্যম। তবে জানা গেছে, বিয়ের তারিখ ঠিক হওয়ার পরই কার্ড দিয়ে অফিসের বস থেকে শুরু করে সকল কর্মীকে তিনি দাওয়াত করেছিলেন। কিন্তু বিয়ের সন্ধ্যায় যা ঘটে তা কোনওভাবেই আশা করেননি ওই তরুণী।

দাওয়াত দিয়েছিলেন অফিসের বস-সহকর্মী মিলে ৭০ জনকে। কিন্তু মাত্র একজন বিয়ের অনুষ্ঠানে এসেছিলেন। সহকর্মীদের খাওয়া-দাওয়ার জন্য আলাদা করে ছয়টি টেবিল ঠিক করে রেখেছিলেন তরুণী। পরিবারকে বলে খাবারের ব্যবস্থাও করেন। কিন্তু সহকর্মীরা না আসায় পরিবারের সদস্যদের সামনে চরম অস্বস্তিতে পড়েন তরুণী। অন্যদিকে নষ্ট হয় অনেক খাবারও।

পুরো ঘটনায় ভীষণ মন খারাপ হয় তরুণীর। অভিমানে পরদিন সকালে অফিসে ঢুকেই কাজে ইস্তফা দেন। এইসঙ্গে সহকর্মীদের জানিয়ে দেন, অফিসের সবাইকে দাওয়াত করা সত্ত্বেও বিয়েতে প্রায় কেউ আসেননি বলেই সংস্থার কাজ ছাড়ছেন। এদিকে তরুণী ইস্তফা দেওয়ায় বিরাট অস্বস্তিতে পড়েছেন সহকর্মীরা। সূত্র : সোহু নিউজ, ইন্ডিয়া হেরাল্ড।



 

Show all comments
  • jack ali ১৮ আগস্ট, ২০২২, ১২:১৪ পিএম says : 0
    সূরা:An-Nur:24:Ayat:19: “নিশ্চয় যারা যারা ঈমানদারদের মধ্যে লজ্জাজনক বিষয় প্রচার ও অশ্লীলতা ছড়িয়ে দিতে পছন্দ করে তাদের জন্য রয়েছে দুনিয়া ও আখেরাতে এক বেদনাদায়ক আযাবের শাস্তি। আল্লাহ জানেন, কিন্তু তোমরা জান না।” ইনক্লাব একটা সম্মানিত পত্রিকা কেন এইসব অসভ্য বেহায়া নারীদের ফটো দেওয়া হয় এবং তাদের খবর দেওয়া হয় এতে কি কোনো লাভ হয়???? এতে পুরুষ মানুষদের চরিত্র নষ্ট হয় এবং ইনকিলাব পত্রিকায় যারা এসব প্রচার এবং প্রসার ঘটান তাদের 24 ঘন্টায় কবিরা গুনা হচ্ছে | ইবনু মাজাহ ৪১৮৫, তিরমিজী হাদিস নম্বরঃ ১৯৭৪ রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ "প্রতিটি ধর্মে‌র একটি প্রাকৃতিক চরিত্র রয়েছে। ইসলামের প্রাকৃতিক চরিত্র হল হায়া (লজ্জা)" অথবা "প্রত্যেক দীনের বা ধর্মের একটি প্রাকৃতিক চরিত্র রয়েছে। ইসলামের চরিত্র শালীনতা (হায়া)।" আবদুল্লাহ ইবনে উমর বর্ণিত যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ "হায়া ও ইমান একে অপরের সঙ্গী। যখন তাদের মধ্যে একজনকে তুলে নেওয়া হয়, তখন অন্যটিও চলে যায়।"সহীহ, সহীহাহ ৪৯৫, রাওযুন নাযীর ৭৪৬, তিরমিজী হাদিস নম্বরঃ ২০০৯, ২০১৫ মুহাম্মদ ইবন আবদুল আ‘লা সানআনী প্রমুখ ... আনাস রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত। তিনি বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, অশ্লীলতা কোন বস্তর কেবল ক্লেদ বৃদ্ধিই করে আর হায়া (লজ্জা) কোন জিনিষের কেবল শ্রী বৃদ্ধি ঘটায়। [বুখারী ২৫১০, ৫৬৮৯) আহমদ ইবনু ইউনুস ... আবূ মাসউদ থেকে বর্ণিত। তিনি বলেন, নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ পুর্বেকার নাবীদের কর্তব্য থেকে মানুষ যা বর্জন করেছে তার একটি হল, যদি তুমি হায়াই (লজ্জাই) ছেড়ে দাও তবে তুমি যা চাও তা কর। — ঈমান ইবনু আবী শাইবা ১১৮, মিশকাত, তাহকীক ছানী ৪৭৯৬, তিরমিজী হাদিস নম্বরঃ ২০২৭
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ