Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আর্থিক লেকেঙ্কারিতে ফেঁসেছেন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বলিউড অভিনেত্রী শ্রীলঙ্কান সুন্দরী জ্যাকলিন ফার্নান্ডেজ আর্থিক কেলেঙ্কারিতে ফেসেছেন। তার বিরুদ্ধে ভারতীয় মুদ্রায় ২১৫ কোটি টাকার কেলেঙ্কারির অভিযোগ এনে চার্জশিট দিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ইডি)। গত বছরই খবরের শিরোনামে উঠে এসেছিলেন জ্যাকলিন ফার্নান্ডেজ।

আর্থিক কেলেঙ্কারিতে অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে জ্যাকলিনের সম্পর্কের কথা প্রকাশ্যে আসে। ২০০ কোটি টাকার প্রতারণা এবং আরও ২০টি আর্থিক তছরুপের মামলায় নাম জড়ানোয় দিল্লির রোহিণী জেলে বন্দি ‘ঠগবাজ’ চন্দ্রশেখর। জ্যাকলিনের সঙ্গে এই সুকেশের অন্তরঙ্গ মুহূর্তের একটি ছবিও ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়।
ওই সময় অন্তবর্তীকালীন জামিনে ছিলেন চন্দ্রশেখর। ইডি সূত্রে জানা গেছে, চেন্নাইয়ে চারবার সাক্ষাৎ হয় জ্যাকলিন ও চন্দ্রশেখরের। অভিযোগ, সুকেশের হাতে যে আইফোন ১২ রয়েছে, তা দিয়েই তিনি ইসরাইলের সিমকার্ডের সাহায্যে প্রতারণা করেছিলেন।

এরপর থেকেই ইডির নিশানায় জ্যাকলিন। গত বছর ডিসেম্বরে মুম্বাই বিমানবন্দরে আটকানো হয় জ্যাকলিনকে। অভিনেত্রীকে ৮ ডিসেম্বর ইডি দফতরে টানা পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছিলেন ইডি কর্মকর্তারা। আর্থিক তছরুপ প্রতিরোধ মামলার আওতায় জ্যাকলিনের অবৈধ সম্পত্তিও নাকি বাজেয়াপ্ত ইডি।

ইডি কর্মকর্তারা মনে করছেন ঠগবাজ সুকেশের কীর্তি সম্পর্কে জানতেন জ্যাকলিন। তার এই কাজের লাভও পেতেন। এই জন্যই সুকেশের পর নায়িকার বিরুদ্ধে ২১৫ কোটি টাকার আর্থিক কেলেঙ্কারির অভিযোগে ইডি চার্জশিট দাখিল করেছে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ