Inqilab Logo

রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪

ভারতের জন্য ৭ দিন অপেক্ষা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার নিষেধাজ্ঞার খগড় এখন ঝুলছে ভারতের উপর। নিষেধাজ্ঞা না তোলা পর্যন্ত কোন আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলা তো দূরের কথা আয়োজনও করতে পারবে না ভারত। তাই শংকা জেগেছে সাফের আসন্ন দুটি টুর্নামেন্টে তাদের অংশগ্রহণের ব্যাপারে। তবে ভারতের জন্য এক সপ্তাহ অপেক্ষা করবে সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ)। সাফ সভাপতি কাজী মো.সালাউদ্দিনের সভাপতিত্বে গতকাল অনুষ্ঠিত কার্যনির্বাহী কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।
আগামী ৬ থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত হবে নারী সাফ চ্যাম্পিয়নশিপের খেলা। এর আগে ৫ থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত শ্রীলঙ্কার কলম্বোতে হবে সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ। এই সময়ের আগে ফিফা নিষেধাজ্ঞা না তুললে সাফের আসন্ন দুই টুর্নামেন্টে খেলতে পারবে না দক্ষিণ এশিয়ার ফুটবলে সবচেয়ে শক্তিশালী দেশ ভারত। সভা নিয়ে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, ‘আজকের (কালকের) সভায় সিদ্ধান্ত হয়েছে, আগামী মঙ্গলবার পর্যন্ত আমরা ভারতের জন্য অপেক্ষা করবো। এর মধ্যে যদি ফিফা থেকে কোনো আপডেট আসে, তাহলে তো কথা নেই। আর যদি এভাবেই থাকে, তাহলে ভারতকে বাদ দিয়েই আমাদের টুর্নামেন্ট আয়োজন করতে হবে।’ তিনি যোগ করেন, ‘মেয়েদের টুর্নামেন্টে দল রয়েছে সাতটি। ভারত না থাকলে হবে ৬টি। যে কারণে, গ্রæপিং বদলাবে না। শুধু ভারতকে বাদ দিয়ে ফিকশ্চার ঠিক করতে হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন