Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুক্তিযুদ্ধ ও প্রগতির সকল শক্তিকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান তথ্যমন্ত্রীর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ১১:৩৯ পিএম

মুক্তিযুদ্ধ ও প্রগতির পক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

জাতীয় পার্টি-জেপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জুর সভাপতিত্বে আজ বুধবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে জেপি আয়োজিত 'জাতীয় শোক দিবস ও জাতির পিতার ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে স্মৃতি তর্পণ সভা'য় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

শোকাবহ ১৫ আগস্টের কথা স্মরণ করে তথ্যমন্ত্রী বলেন, নতুন প্রজন্মের জানার জন্য বঙ্গবন্ধু হত্যার কুশীলবদের মুখোশ উন্মোচন করতে হবে। সমসাময়িক প্রসঙ্গে জ্বালানি তেলের দামের অজুহাতে অহেতুক নিত্যপণ্যের দাম বেশি রাখা অসৎ মুনাফালোভী ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার কথা পুণর্ব্যক্ত করেন ড. হাছান।

আনোয়ার হোসেন মঞ্জু বলেন, বঙ্গবন্ধুর মতো মহান জাতীয়তাবাদী নেতাদের মৃত্যু নেই। জাতির পিতাকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করা সম্ভব হয়নি। পৃথিবীতে খুব কম জাতীয়তাবাদী নেতা একটা জাতি গঠন করতে পেরেছেন এবং এতো অল্প দিনের মধ্যে জাতিকে একটা সংবিধান দিতে পেরেছেন, সে কারণে বঙ্গবন্ধু বিশ্বনেতাদের মধ্যে অনন্য, উল্লেখ করেন জেপি সভাপতি।

বিশেষ অতিথি হিসেবে জাসদের সাধারণ সম্পাদক শিরীন আক্তার এমপি এবং সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া তাদের বক্তৃতায় বঙ্গবন্ধুকে স্মরণ করেন। আমন্ত্রিত বক্তা হিসেবে বক্তব্য দেন জাতীয় পার্টি-জেপির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, প্রেসিডিয়াম সদস্য সাদেক সিদ্দিকী এবং দলীয় নেতৃবৃন্দ।

সমবেত সকলে ১৯৭৫ সালের ১৫ আগস্ট শহীদ বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনা করে আন্তরিক প্রার্থনায় অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ