Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

কালিয়াকৈরে অরক্ষিত রেলক্রসিং দিয়ে পারাপার হচ্ছে চারশত শিক্ষার্থী

কালিয়াকৈর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ৪:৩১ পিএম

একটি অরক্ষিত রেলক্রসিং দিয়ে প্রতিদিন পারাপার হচ্ছে চারশত কোমলমতি শিক্ষার্থী। নেই গেটম্যান, নেই সংকেত। কান পেতে শব্দ শুনে রেলক্রসিং পার হয় শিক্ষক-শিক্ষার্থী ও যানবাহণ। এ চিত্র গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সূত্রাপুর ইউনিয়নের ভাউমান টালাবহ গ্রামের।

জানা যায়, ঢাকা থেকে উত্তরাঞ্চলের রেল সড়কের অরক্ষিত ওই রেলক্রসিং দিয়ে প্রতিদিন সকাল বিকেল আসা যাওয়া করছে ভাউমান টালাবহ মডেল উচ্চ বিদ্যালয়ের চারশত কোমলমতি শিক্ষার্থী। বিদ্যালয়টিতে যাতায়াতের প্রবেশ ধারেই অবস্থান রেললাইনের। দিনের কিছু সময় পরপরই আসে ট্রেন। সতর্কতা সংকেত বা গেটম্যান না থাকায় বোঝার উপায় নেই ট্রেন আসছে। কান পেতে শব্দ শুনে হতে হচ্ছে সতর্ক। অনেক সময় ক্রসিং পারাপারের সময় হঠাৎ চলে আসে ট্রেন। যে কোন সময় ভয়াবহ কোন দূর্ঘটনার আশঙ্কা রয়েছে এই রেলক্রসিংটিতে। এমন পরিস্থিতিতে আতঙ্কে রয়েছে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিবাবকেরা। অরক্ষিত ওই রেলক্রসিংটিতে একটি গেটম্যান বা সতর্কতা সংকেত বসিয়ে নিরাপদে পারাপারের দাবী এলাকাবাসি ও শিক্ষার্থীদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ