Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

কুড়িগ্রামে বিদ্যুৎপৃষ্টে দুইজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ৪:৫৯ পিএম

কুড়িগ্রামে সাড়ে ৫ ঘন্টার ব্যবধানে বিদ্যুৎপৃষ্টে দুইজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার উলিপুরে বিদ্যুৎপৃষ্টে নুরনবী মিয়া (১৮) নামের এক কিশোর ও ফুলবাড়ীতে রফিকুল ইসলাম (৪৫) নামের এক কৃষক বিদ্যুৎপৃষ্টে মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৮ আগষ্ট) সকাল ৮ টার দিকে জেলার উলিপুর উপজেলার পৌরসভা এলাকার ১ নং ওয়ার্ডের পশ্চিম নাওডাঙ্গা গ্রামের আদর্শ পাড়ায় এ দূঘর্টনা ঘটে। নিহত নুরনবী মিয়া ঐ গ্রামের মফিজল হকের ছেলে। এলাকাবাসী ও পরিবার সুত্রে জানা গেছে, সকালে ঘুম থেকে উঠে বাড়ির পাশের জমিতে ধানের চারা লাগানোর জন্য জমি প্রস্থুত করতে যান নুরনবী। সেই জমির সীমানায় পোতানো বৈদ্যুতিক খুঁটির সাথে সংযুক্ত আর্থিং তারের গোড়ায় মাটি তুলে দেয়ার সময় কোদালের আঘাতে নড়বড়ে হয়ে যায় আর্থিং তারটি। পরে বাড়ি গিয়ে ঘটনাটি জানায় নুরনবী। পরে সে আবার জমিতে ফিরে এসে বিষয়টি বিদ্যুৎ অফিসকে না জানিয়ে নিজে নিজে ঠিক করার চেষ্টা শুরু করে। এ সময় আর্থিং তারটি বিদ্যুতের মূল তারের সাথে লেগে যায়। সাথে সাথে নুরনবী বিদ্যুৎস্পৃষ্ট হয় এবং ঘটনাস্থলেই মারা যান। পরে ঘটনাটি জানাজানি হলে এলাকাবাসী এসে বিদ্যুতের লাইন বন্ধ করে নিয়ে লাশ উদ্ধার করে এবং পুলিশকে খবর দেয়। এই অনাকাঙ্ক্ষিত ঘটনায় দুঃখ প্রকাশ করে পল্লী বিদ্যুতের উলিপুর উপজেলা জোনাল অফিসের এজিএম রাকিবুল হাসান বলেন, বিদ্যুতের আর্থিং তার ক্ষতিগ্রস্ত হওয়ার বিষয়টি আমাদের আগে জানানো হলে আমরা নিজেরাই ঠিক করতাম। আমরা কাউকে নিজে নিজে এগুলো ঠিক করতে বলিনা। ঘটনার পরপরই আমাদের লোক পাঠিয়ে মেরামত করেছি। এক্ষেত্রে সবাইকে আরও সচেতন হতে হবে। অপর দিকে বৃহস্পতিবার দুপুর দেড়টায় কুড়িগ্রামের ফুলবাড়ীতে রফিকুল ইসলাম (৪৫) নামের এক কৃষক বৈদ্যুতিক সেচ দিয়ে পুকুরের পানি সেততে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হন। পরে স্থানীয়র তাকে দ্রুত উদ্ধার করে ফুলবাড়ী হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত কৃষক উপজেলার কাশিপুর ইউনিয়নের অনন্তপুর গ্রামের তোবার উদ্দিনের ছেলে।
উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমতিয়াজ কবির ও ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) ফজলুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ব্যাপারে থানায় ইউডি মামলা দাযের করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ