Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জিয়া পাকিস্তানি এজেন্ট ছিলেন :কুষ্টিয়ায় হানিফ

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ৮:০৩ পিএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যায় সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান সরাসরি জড়িত ছিলেন। বঙ্গবন্ধু হত্যার মামলাও করতে দেননি তিনি। এই হত্যাকাণ্ডের বিচার না করে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়েছিলেন, পুনর্বাসন করেছেন। নেপথ্যে চক্রান্তকারী হিসেবেও জিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) বিকেলে কুষ্টিয়া পাবলিক লাইব্রেরি মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


হানিফ বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর জিয়া ইনডেমনিটি (দায় মুক্তি) আইন করে খুনিদের রক্ষা করেছিলেন। খুনিরা যাতে জিয়ার নাম না বলে এজন্যই তাদের ইনডেমনিটি দিয়েছিলেন জিয়া। জিয়া যদি হত্যাকাণ্ডে জড়িত না থাকেন, তাহলে তিনি খুনিদের বিচার কেন করেননি। তাদের বিচার করতে তার কি সমস্যা ছিল। এসবই প্রমাণ করে জিয়া সরাসরি বঙ্গবন্ধু হত্যায় জড়িত ছিলেন। জিয়া পাকিস্তানি এজেন্ট ছিলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে বারবার তারা হত্যা চেষ্টা করেছেন। খুনি ও দণ্ডপ্রাপ্ত আসামি তারেক রহমান বিদেশে পলাতক রয়েছেন। সেখান থেকে সে বিভ্রান্তিকর কথাবার্তা বলে। মিথ্যাচার ছাড়া তাদের কিছু জানা নেই, মিথ্যা ছাড়া তাদের কিছু দেওয়ার নেই। বিএনপি মিথ্যাচারের রাজনীতি করে।

কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আজগর আলীর পরিচালনায় আলোচনা সভায় কুষ্টিয়া-৪-আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতাসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • salman ১৯ আগস্ট, ২০২২, ৫:৩৮ এএম says : 0
    J sadhi notar Dak delo, Juddho korlo, Z-force korlo, Sector Commander selo uni Jodi Pakistani agent hoi, tobe tomra Mukti Juddho k Opo manito korso
    Total Reply(0) Reply
  • salman ১৯ আগস্ট, ২০২২, ৫:৩৮ এএম says : 0
    R J Juddho Na ko Pakistan selo 9 mash Oni ki?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ