Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কুড়িগ্রামে জাতীয় পতাকা উৎসব অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : বিজয়ের মাসে কুড়িগ্রামে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো জাতীয় পতাকা উৎসব। আজ বৃহস্পতিবার দুপুরে নাগেশ্বরী ডিএম একাডেমী ফুটবল মাঠে অনুষ্ঠিত উৎসবে ২৬০টি শিক্ষা প্রতিষ্ঠানের সহ¯্রাধিক শিক্ষার্থী শিক্ষকসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান অংশ নেয়। প্রেসক্লাব নাগেশ্বরীর পরিকল্পনায় শিক্ষা ফাউন্ডেশন ও শিক্ষা পরিবারের আয়োজনে পতাকা উৎসবের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম সরকার। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হায়াত মো: রহমতুল্লাহ, মুক্তিযোদ্ধা কমান্ডার আবু বকর সরকার প্রমুখ।
উৎসবের শুরুতে জাতীয় সঙ্গীতের ইতিহাস জানিয়ে শুদ্ধ জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের প্রতিনিধিরা জাতীয় পতাকা উত্তোলন করেন। পরে পতাকা উৎসবে প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানকে ২টি করে সঠিক মাপের পতাকা বিতরণ করা হয়। সেই সাথে আয়োজকরা প্রতি বছরে স্থানীয়ভাবে এই দিবসটি পালনের ঘোষণা দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুড়িগ্রামে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ