Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

রাজনগরের ইসলামপুরে ফের যাত্রা, উত্তেজনা

| প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা : মৌলভীবাজারের রাজনগর উপজেলার ইসলামপুরে আবারো অশ্লিল যাত্রা ও জুয়ার আসরের আয়োজন করেছে কতিপয় ব্যক্তি। প্রশাসনের অনুমতি না নিয়ে যাত্রার আয়োজন করায় এলাকায় উত্তেজনা দেখা দিয়েছে। গতকাল বিকালে ফতেহপুরের মোকামবাজারে মিছিল করেছে উত্তেজিত লোকজন। এছাড়াও গতকাল বিকালে কয়েকশ’ মানুষের স্বাক্ষরিত স্বারক লিপি জমা দেয়া হয়েছে প্রশাসনের ঊর্ধ্বতন মহলে। দুই বছর আগে ইসলামপুরে আয়োজিত যাত্রা প্যান্ডেল জালিয়ে দিয়েছিল স্থানীয় হাজারো জনতা।
স্বারকলিপি ও স্থানীয় সূত্রে জানা যায়, রাজনগর উপজেলার ফতেহপুর ইউনিয়নের ইসলামপুর গ্রামে আখল মিয়া, বর্ষিজুড়ার আওয়াল, গিয়াসনগরের মাহতাবসহ কয়েকজন ব্যক্তি অশ্লিল যাত্রা ও জুয়ার আয়োজন করেছেন। জনমত উপেক্ষা করে ও প্রশাসনের অনুমতির আগেই ইসলামপুরের মাঠে যাত্রা প্যান্ডেল নির্মাণ চলছে। এনিয়ে ফতেহপুরের বেশকয়েকটি গ্রামের কয়েকশ মানুষ গণস্বাক্ষর করে জেলা প্রশাসকের নিকট জমা দিয়েছেন। স্বারকলিপিতে বলা হয় ২০১৪ সালের ৮ নভেম্বর ইসলামপুরে যাত্রা, জুয়া ও পতিতাবৃত্তির আয়োজন করে কতিপয় ব্যক্তি। এর বিরুদ্ধে স্থানীয় ধর্মপ্রাণ মানুষ জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেয়।
এদিকে এ ঘটনায় এলাকার বিক্ষুব্ধ ধর্মপ্রাণ মানুষ গতকাল ফতেহপুরের মোকামবাজারে মিছিল সমাবেশ করেছে।
যাত্রার আয়োজকদের একজন ইসলামপুর গ্রামের আখল মিয়া সাংবাদিকদের বলেন, পুলিশ এসেছিল। বলেছে অনুমোদনের কাগজ নিয়ে থানায় যাওয়ার জন্য। আমরা যাত্রার অনুমোদন পেয়েছি। কাগজ নিয়ে আমরা রাজনগরে আসছি।
রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, আয়োজনের খবর পেয়ে আমি পুলিশ পাঠিয়েছি। আয়োজকদের যাত্রা প্যান্ডেল ভেঙ্গে দিতে বলা হয়েছে।
রাজনগর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শরিফুল ইসলাম বলেন, রাজনগর থানার ওসি সাহেব বিষয়টি আমাকে জানিয়েছেন। সন্ধ্যা পর্যন্ত ওদের সময় দেয়া হয়েছে। যদি ভাঙ্গা না হয় তাহলে মোবাইল কোর্টের মাধ্যমে তা গুড়িয়ে দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ