Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে ইসলামী ধারার রাজনীতি চলবেই : এরশাদ

প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১:৪৮ এএম, ২ ডিসেম্বর, ২০১৬

স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ভারতে হিন্দুত্ববাদী আরএসএস রাজনীতি করলে বাংলাদেশে ইসলামী দল রাজনীতি করতে পারবে না কেন? দেশে ইসলামী ধারার রাজনীতির অধিকার কেউ খর্ব করতে পারবে না। ইসলাম শান্তির ধর্ম, সেই ধর্মের লোকেরা কখনো জঙ্গি হতে পারে না। গতকাল রাজধানীর বনানীতে পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে জাতীয় ওলামা পার্টির মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ইসলাম ধর্ম নিয়ে চক্রান্ত চলছে। আল্লাহর মনোনীত শান্তির ধর্ম ইসলামকে কোনো অপশক্তি শেষ করে দিতে পারবে না। গণহারে মুসলমানদের জঙ্গি, সন্ত্রাসী ও মৌলবাদ ডাকা হচ্ছে, এটা ঠিক নয়। প্রকৃত মুসলমান, তথা অলি-আউলিয়া, ওলামারা কখনো জঙ্গি হতে পারে না।
জাতীয় ওলামা পার্টির সভাপতি মাওলানা ক্বারী মো. হাবিবুল্লাহ বেলালীর সভাপতিত্বে মতবিনিময় সভায় মধ্যে বক্তব্যে রাখেন পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি। উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, যুগ্ম-মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, আসিফ শাহরিয়ার, আশরাফ সিদ্দিকী, জাতীয় ওলামা পার্টির সাধারণ সম্পাদক মাওলানা খন্দকার মো. সফিউদ্দিন প্রমুখ। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন ৬ বছরের শিশু হাফেজ মোছাম্মৎ আদিবা তাসনিম।
সাবেক প্রেসিডেন্ট এরশাদ বলেন, আজ মুসলিম বলে রোহিঙ্গাদের ওপর চরম অত্যাচার-নির্যাতন করা হচ্ছে। মুসলিম হিসেবে আমাদের তাদের পাশ দাঁড়াতে হবে। রোহিঙ্গাদের ওপর হত্যাযজ্ঞ বন্ধের আহ্বান জানাচ্ছি। ইসলামের অনুসারী হিসেবে নিজেকে আখ্যায়িত করে এরশাদ বলেন, আমার জীবনে পরম সৌভাগ্য হয়েছিল পবিত্র কাবাঘরে গিয়ে নামাজ আদায় করার এবং প্রিয় নবী হযরত মুহম্মদ (স.) এর পবিত্র মাজার জিয়ারত করার। যার বদৌলতে এবং আল্লাহর অশেষ রহমতে এখনো আমি ভাল ও সুস্থ আছি।



 

Show all comments
  • শফিকুল ২ ডিসেম্বর, ২০১৬, ৮:৪৯ এএম says : 1
    এরশাদ আমার মনে হয় একজন ...... ৷ তার কারন ........................ তার মুখে আবার ইসলামের কথা মানায় না ৷
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ২ ডিসেম্বর, ২০১৬, ৯:২২ এএম says : 0
    You are right but the problem is you can't proceeded with your speech.in islam its a sign of munafiq.
    Total Reply(0) Reply
  • শরিফ ৩ ডিসেম্বর, ২০১৬, ১০:১২ পিএম says : 0
    এরশাদ এক সময় এক কথা বলে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজনীতি

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ