Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খালেদা জিয়ার অসুস্থতার গুজব ছড়ানো উদ্দেশ্য প্রণোদিত : মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ১১:৫৪ এএম

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার অসুস্থতার খবরকে গুজব আখ্যা দিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ গুজব উদ্দেশ্যপ্রণোদিত। এর মাধ্যমে নতুন ইস্যু তৈরির চেষ্টা করেছে সরকার। এটা তাদের পুরোনো খেলা। বৃহস্পতিবার (১৮ আগস্ট) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ, তাকে হাসপাতালে নেওয়া হতে পারে— আজ দিনের শুরুতে এমন খবর প্রকাশিত হয় কয়েকটি গণমাধ্যমে। এ বিষয়ে মির্জা ফখরুলের দৃষ্টি আকর্ষণ করেন সাংবাদিকরা। জবাবে তিনি বলেন, আপনারা কোথায় কী শুনেছেন, অদ্ভুত-কাণ্ড! গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর ম্যাডামের চিকিৎসকের সঙ্গে কথা বলেছি আমি। তারা জানিয়েছেন, তিনি (খালেদা জিয়া) ভালো আছেন। তার প্রতিটি পরীক্ষার রিপোর্ট ভালো। টেস্টে কোনো সমস্যা নেই। বিএনপি মহাসচিব বলেন, এখন পর্যন্ত তিনি হাসপাতাল থেকে যেমন এসেছিলেন তেমনি আছেন। এমনিতেই তো তিনি অসুস্থ। তারপরেও এমন কোনো ব্যাপার নেই যে তাকে এখনই হাসপাতালে নিতে যেতে হবে। খালেদা জিয়ার অসুস্থতার কথা ছড়ানোর কারণ রয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনারের বক্তব্য ঢাকা দিতে আরেকটা ইস্যু তৈরির উদ্দেশ্য ছিল। এগুলো তাদের (সরকার) বহু পুরোনো খেলা।

তিনি আরও বলেন, বিএনপির থানা পর্যায়ের নেতারাও খালেদ জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিচ্ছেন- এ প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, এ মিথ্যাটা এ জন্যই প্রচার করা হয়েছে। যেন সবেইকে বিভ্রান্ত করা যায়, ইস্যুটাকে অন্যদিকে নিয়ে যাওয়া যায়। এসময় গুম ও বিচারবহির্ভূত হত্যা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, সরকারকে একটি আলাদা কমিশন গঠন করে গুম ও বিচারবহির্ভূত হত্যার ঘটনাগুলো তদন্ত করার সুপারিশ করেছেন জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেট। তাদের দেওয়া বিবৃতিতে যা উঠে এসেছে সেটা আমরা দীর্ঘদিন ধরেই বলে আসছি। আমরা জাতিসংঘের তত্ত্বাবধানে স্বাধীন তদন্ত চাই, গুম-খুনে জড়িতদের বিচার চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন