Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সাইবার আদালতে এক ছাত্রীসহ ১২ জনের নামে কুমিল্লার এক অধ্যক্ষের মামলা

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ১১:৫৭ এএম

কুমিল্লা নিমসার জুনাব আলী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মামুন মিয়া মজুমদার চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতে ১২ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন।

শুক্রবার সকালে কুমিল্লা নগরীর মনোহরপুরে তার বাসভবনে ইনকিলাবকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, তার বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগের প্রেক্ষিতে তিনি ১২ জনের নাম উল্লেখ করে সাইবার ট্রাইব্যুনাল আদালতে এ মামলা করেন। পাশাপাশি ওই কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রী বিরুদ্ধেও কুমিল্লা বুড়িচং থানায় সাধারণ ডায়েরি করেন।

অধ্যক্ষ মামুন মিয়া মজুমদার অভিযোগ করেন, তার বিরুদ্ধে একটি মহল ষড়যন্ত্রমূলকভাবে সামাজিক যোগাযোগমাধ্যমসহ নানাভাবে অপপ্রচার করছে। তিনি বলেন, কলেজের ক্যাম্পাসের জায়গা অবৈধভাবে দখল করে গড়ে তোলা দোকানপাট উচ্ছেদের কারণে একটি মহল তার উপর ক্ষুব্ধ হয়। একপর্যায়ে তার উপর হামলার ঘটনা ঘটে। এ নিয়ে মামলা হলে স্থানীয় এমপি আবুল হাসেম খানের মধ্যস্থতায় সুরাহা হলেও ষড়যন্ত্র অব্যাহত থাকে। একপর্যায়ে কলেজ ছাত্রলীগের একাধিক নেতা, উচ্ছেদ হওয়া ব্যবসায়ী ও তাদের সঙ্গীয়দের প্ররোচনায় এক ছাত্রীর ফেসবুক ফ্যাক আইডির মাধ্যমে তার বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে কলেজে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির নামে পরিবেশ বিনষ্টের এজেন্ডায় নামে।

তিনি জানান এসব ঘটনার মাধ্যমে সুনাম ও শিক্ষকতা জীবনের ক্যারিয়ার ধ্বংসের চেষ্টা চালানো হচ্ছে। তাই তিনি আইনের আশ্রয় নিয়ে গত ১০ আগস্ট বুড়িচং থানায় কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রীর বিরুদ্ধে জিডি করেন এবং ১৪ আগস্ট চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতে ওই ছাত্রীসহ ১২ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।
তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ