Inqilab Logo

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

বরগুনায় বড়শিতে ধরা পড়লো ১৫ কেজির পাঙাস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ১২:৫২ পিএম

বরগুনার আমতলীতে বড়শিতে ধরা পড়েছে ১৫ কেজি ওজনের একটি নদীর পাঙাশ মাছ। বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাতে আমতলীর পায়রা নদীতে নান্নু বয়াতির বড়শিতে ধরা পড়ে মাছটি। পরে রাতেই আমতলী বাজারে মাছটি ১৫ হাজার টাকায় বিক্রি করা হয়।

জানা যায়, উপজেলার আরপাঙ্গাশিয়া ইউনিয়নের বালিয়াতলী গ্রামের জেলে নান্নু বয়াতি বৃহস্পতিবার বিকেলে পায়রা নদীতে বড়শি পাতেন। দীর্ঘক্ষণ অপেক্ষা শেষে রাত ৮টার দিকে তার বড়শিতে রিরাট আকারের এই পাঙাশ মাছটি ধরা পড়ে। জানা যায়, এরপর তিনি মাছটি আমতলীর মাছ বাজারের নাহিদ মৎস্য আড়তে নিয়ে ওজন করে দেখতে পান মাছটির ওজন ১৫ কেজি। আমতলী বাজারের খুচরা মাছ বিক্রেতা জব্বার মিয়া আড়ৎ থেকে মাছটি কিনে এক ব্যবসায়ীর কাছে ১৫ হাজার টাকায় বিক্রি করেন।

জেলে নান্নু বয়াতি বলেন, বিকেল থেকে বড়শি পেতে অপেক্ষা করছিলাম। অনেক্ষণ অপেক্ষার পর রাত ৮টার দিকে বড়শিতে টান অনুভব করি। বড়শি তুলে দেখি বিশাল এক পাঙাশ। অনেক কষ্টে মাছটি নৌকায় তুলি। পরে বাজারে গিয়ে আড়তে মাছটি বিক্রি করি। নাহিদ মৎস্য আড়তের মালিক ফোরকান চৌকিদার বলেন, গত কয়েক বছরে এত বড় নদীর পাঙাশ আমার আড়তে আসে নাই। আজ নান্নু বয়াতি পায়রা নদীতে বড়শি দিয়ে মাছটি ধরে এনেছেন। বড় সাইজের মাছটি ১৫ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বলেন, সাগর এবং নদীতে বিভিন্ন সময়ে মাছ ধরায় নিষেধাজ্ঞা থাকে। নিষেধাজ্ঞার সময়ে পাঙ্গাসসহ বিভিন্ন প্রজাতির মাছ অবাধ চলাচলের সুযোগ পায়। ফলে মাছগুলো দ্রুত বৃদ্ধি পায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ