Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাপোরোজিয়ে প্ল্যান্টে নজরদারীর জন্য ড্রোন নিয়োগ রাশিয়ার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ২:০৭ পিএম

জাপোরোজিয়ে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র এলাকায় ড্রোন নিয়োগ করেছে রাশিয়া। এগুলো কেন্দ্রটির চারপাশের এলাকার ক্রমাগত রিয়েল-টাইম ফুটেজ ক্যাপচার করবে ও সামরিক সংস্থাগুলিকে হামলার বিষয়ে অবহিত করবে। জাপোরোজিয়ে অঞ্চলের সামরিক-বেসামরিক প্রশাসনের প্রধান কাউন্সিলের সদস্য ভ্লাদিমির রোগভ বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন।

‘শুধু গতকাল, আমি বিশেষভাবে রাশিয়ার ন্যাশনাল গার্ড এবং আমাদের আইন প্রয়োগকারী সংস্থার জন্য নন-স্টপ ফুটেজ রেকর্ড করার জন্য পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে আমাদের ছেলেদের কাছে ড্রোন হস্তান্তর করেছি, যাতে যেকোনো মুহূর্তে যেকোনো আক্রমণ অনলাইনে রেকর্ড করা যায়,’ তিনি সলোভিয়েভকে বলেন। লাইভ টিভি চ্যানেল।

গত ১৬ আগস্ট, রোগভ রাশিয়ানদের কাছ থেকে অনুদানে কেনা ৫০টি কোয়াডকপ্টার এবং একটি অ্যান্টি-ড্রোন বন্দুক রাশিয়ান স্কাউটদের হাতে তুলে দেন।

এনারগোদার শহরে অবস্থিত জাপোরোজিয়ে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র রাশিয়ান সৈন্যদের দ্বারা নিয়ন্ত্রিত। ইউক্রেনীয় সামরিক বাহিনী সাম্প্রতিক দিনগুলিতে এই স্থাপনায় বেশ কয়েকটি হামলা চালিয়েছে, যার মধ্যে বিশেষ করে ড্রোন, ভারী কামান এবং একাধিক রকেট লঞ্চার জড়িত ছিল। বেশিরভাগ আক্রমণ বিমান প্রতিরক্ষা দ্বারা প্রতিহত করা হয়েছিল তবে কিছু গোলা অবকাঠামো এবং পারমাণবিক বর্জ্য স্টোরেজ এলাকায় আঘাত করেছিল। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ