Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাগেরহাটে ১৯ কেজি ওজনের ভোল মাছ ১ লাখ ৯০ হাজার টাকায় বিক্রি

বাগেরহাট প্রতিনিধি | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ২:৫৫ পিএম

বাগেরহাটের মৎস্য অবতরণ কেন্দ্র কেবি বাজারে এবার সাড়ে ১৯ কেজি ওজনের একটি বিরল প্রজাতির জাবা ভোল মাছ ১ লাখ ৯০ হাজার টাকায় বিক্রি হয়েছে। শুক্রবার (১৯ আগষ্ট ) সকালে অবতরণ কেন্দ্রের অনুপ কুমারের আড়তে এই মাছটি বিক্রি হয়। মো. অলিল খলিফা নামের এক ব্যবসায়ী মাছটি কিনে নেন। যার প্রতি কেজির মূল্য পড়েছে ৯ হাজার ৭৪৩ টাকা। এসময় মাছটি দেখতে উৎসুক লোকজন ভিড় করেন।
গত বুধবার (১৭ আগস্ট) রাতে বরগুনা জেলার পাথরঘাটা এলাকার মাছ ব্যবসায়ী মাসুমের ‘এফবি আলাউদ্দিন’ নামের ফিসিং ট্রলারের জেলেরা মাছটিকে বঙ্গোপসাগর থেকে ধরে আনেন।

ট্রলারের মাঝি আবু জাফর জানান, ‘সাগরে আবহাওয়া খারাপ থাকায় ইলিশ জালে ধরা পড়ছে না। তাই বাড়ি ফেরার শেষ মুহূর্তে সাগরে জাল ফেলা হয়। রাতে জাল টানার সময় জাবা ভোল মাছটি পাওয়ায় খুশি হয়েছি। কারণ এই মাছটির দাম অনেক।
ক্রেতা মো. অলিল খলিফা বলেন, ‘জাবা ভোল মাছের মণ ৫ লাখ টাকা। সেই হিসাবে সাড়ে ১৯ কেজি ওজনের মাছটি ১ লাখ ৯০ হাজার টাকায় কিনেছি। এখন এই মাছটি বরফ দিয়ে পারেরহাট নেওয়া হবে, সেখান থেকে চট্রগ্রামে পাঠানো হবে। আশাকরি ৫০ হাজার টাকা লাভ করতে পারবো।’
বাগেরহাট মৎস্য অবতরণ কেন্দ্রের আড়ৎদার সমিতির সভাপতি শেখ আবেদ আলী বলেন, ‘জাবা ভোলা মাছটি খুবই কম পাওয়া যায়। বছরে দুই/একটি মাছ পাওয়া যায়। মূলত মাছের প্যাটা ও বালিশের কারণে দাম বেশি। আমরা শুনেছি নাকি এই মাছের প্যাটা ও বালিশ দিয়ে মেডিসিন তৈরী হয়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাছ

৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ