Inqilab Logo

রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪

জনগণ অযোগ্য ও অথর্ব সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না বিক্ষোভ সমাবেশে জমিয়তে উলামায়ে ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ৫:০৬ পিএম | আপডেট : ৫:৪২ পিএম, ১৯ আগস্ট, ২০২২

জ্বালানি তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি করে সরকার জনজীবনকে দুর্বিষহ করে তুলেছে। সারাবিশ্বে জ্বালানি তেলের দাম কমলেও সরকার রেকর্ড পরিমাণ ও অস্বাভাবিক মূল্য বৃদ্ধি করে জনগণের উপর অমানবিক বোঝা চাপিয়ে দিয়েছে। অযোগ্য ও অথর্ব সরকারকে জনগণ আর ক্ষমতায় দেখতে চায় না। জনগণের সরকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে। চাল ডাল তেলের দাম কমাতে হবে। অবিলম্বে কারাবন্দি আলেমদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। জ্বালনি তেলের মূল্যবৃদ্ধি,দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, অব্যাহত লোডশেডিংয়ের প্রতিবাদ এবং কারাবন্দি আলেমদের মুক্তির দাবিতে আজ শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেইটে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ আয়োজিত মিছিল পূর্ব বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন। দলের সিনিয়র সহসভাপতি আল্লামা উবায়দুল্লাহ ফারুকের সভাপতিত্বে এবং মাওলানা জয়নুল আবেদীনের সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিনিয়র সহসভাপতি আল্লামা আব্দুর রব ইউসুফী, মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী,দলের যুগ্ম মহাসচিব মাওলানা মতিউর রহমান গাজীপুরী, মুফতি নাসির উদ্দিন খান, মাওলানা ফেরদাউসুর রহমান, মাওলানা বশিরুল হাসান খামদানি, মাওলানা মুজিবুর রহমান চাটগামী, ও মাওলানা হেদায়েতুল ইসলাম।

নেতৃবৃন্দ বলেন, বিশ্ববাজারে জ্বালানির দাম যখন ১৩০ ডলার থেকে ৯০ ডলার বা তার চেয়েও নীচে নেমে আসছে, তখনই হঠাৎ করে বিনা নোটিশে রাতের অন্ধকারে জ্বালানি তেলের দাম নজিরবিহীন বৃদ্ধি ‘মরার ওপর খাড়ার ঘা’ হয়ে এসেছে সাধারণ ভোক্তাদের ওপর। দলের মহাসচিব আল্লামা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেন, দুর্নীতি অনিয়মে সারাদেশ সয়লাব হয়ে গেছে। সুইস ব্যাংকে হাজার হাজার কোটি কোটি টাকা পাচার করা হয়েছে। এসব পাচারকৃত টাকা ফেরত আনতে হবে। জননিরাপত্তাকে উপেক্ষা করায় উত্তরায় গার্ডার চাপায় মানুষ প্রাণ হারাচ্ছে। তিনি বলেন, ছলচাতুরির নির্বাচন এদেশে আর চলবে না। সকল রাজনৈতিক দলের দাবি নির্বাচনকালিন নিরপেক্ষ সরকারের অধিনেই নির্বাচন দিতে হবে। তিনি বলেন, এই সরকারের ঈমান নেই। তারা ক্ষমতায় টিকে থাকতে ভারতের সহায়তা চেয়েছে। তারা জানে না ক্ষমতায় রাখার মালিক একমাত্র মহান আল্লøাহপাক। আল্লামা আব্দুর রব ইউসুফী বলেন, এই সরকার ক্ষমতায় থাকার নৈতিক অধিকার হারিয়েছে। ধর্মীয় শিক্ষা সঙ্কুচিত করা হচ্ছে। তিনি বলেন, ধর্মের ওপর আঘাত এলে তা’ বরদাশত করা হবে না। সভাপতির বক্তব্যে শাইখুল হাদিস আল্লামা উবয়দুল্লাহ ফারুক বলেন, সুপরিকল্পিত নির্যাতন নিপীড়নের পথ থেকে সরকারকে ফিরে আসতে হবে। চাল ডাল, ডিম তেলের দাম কমাতে হবে। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার এবং অবিলম্বে কারাবন্দি আলেমদের মুক্তি দিতে হবে। তিনি জনগণের সরকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান। পরে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ এবং কারাবন্দি আলেমদের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিজয় নগরে গিয়ে শেষ হয়।



 

Show all comments
  • jack ali ১৯ আগস্ট, ২০২২, ৫:৫৯ পিএম says : 0
    কোরআনে তো আল্লাহ বলেই দিয়েছে কিভাবে তাগুত মুরতাদ সরকারকে উৎখাত করতে হয় বিক্ষোভ দিয়ে কাজ হয় না আল্লাহ বলেছে শক্তি দিতে হবে ও বাংলার মুসলিম তোমরা কি মারা গেছে আমরা যদি আজ ওদেরকে উৎখাত না করি ওরা আমাদেরকে একদম পায়ের তলায় পিষে মেরে ফেলবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়তে উলামায়ে ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ