Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে নোয়াখালীর হাতিয়া রুটে নৌ-চলাচল বন্ধ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ৬:৫৪ পিএম

মৌসুমী বায়ুর কারনে সৃষ্ট লঘুচাপ, ৩নং সর্তকতা সংকেতের কারনে সাগর উত্তাল ও দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার নলচিরা-চেয়ারম্যানঘাট’সহ সকল রুটে নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল নৌ-যানকে উপকূলের কাছাকাছি থাকার নির্দেশ দেওয়া হয়েছে।
শুক্রবার সকাল থেকে উপজেলা প্রশাসনের নির্দেশে নৌ-যান চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম হোসেন।
জানা গেছে, লঘুচাপের প্রভাবে হাতিয়ার মেঘনা ও পাশ^বর্তী বঙ্গোপসাগর উত্তাল রয়েছে, চলছে ৩নম্বর স্থানীয় সর্তকতা সংকেত। ভোর থেকে উপজেলায় বৃষ্টি ও প্রচন্ড বেগে বাতাস বইছে। একদিকে বৃষ্টি অন্যদিকে ধমকা হাওয়ার কারনে নদী পারাপারে ঝুঁকি থাকায় সকাল থেকে সাময়িক ভাবে নৌ-চলাচল বন্ধ রাখা হয়েছে।
হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, লঘুচাপের কারনে উপকূলে বর্তমানে ৩নম্বর সর্তকতা সংকেত চলছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলে এ নিষেধাজ্ঞা বহাল থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ