Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৭ স্বর্ণের বারসহ পাচারকারী আটক

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ১২:০১ এএম

যশোরের শার্শার রুদ্র সীমান্ত থেকে এক কেজি ৯৮৫ গ্রাম ওজনের ১৭টি স্বর্ণের বারসহ মোনতাজ হোসেন (৪৫) নামে একজন স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। আটক মোনতাজ পুটখালী গ্রামের মৃত দ্বীন মোহাম্মাদের ছেলে।

২১ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে.কর্নেল তানভীর রহমান পিএসসি জানান, গোপন খবরে জানতে পারি- গতকাল শুক্রবার সকাল ১১দিকে শার্শার রুদ্রপুর সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচারের উদ্দেশ্যে এক স্বর্ণ পাচারকারী সীমান্তের রুদ্রপুর এলাকায় পাকা রাস্তার ওপর অবস্থান করছে। এমন খবরে পেয়ে রুদ্রপুর ক্যাম্পের কমান্ডার নায়েব সুবেদার ইসমাইল হোসেনের নেতৃত্বে বিজিবির একটি অভিযানিক দল সেখানে (পাকা রাস্তার ওপর) অভিযান চালিয়ে এক স্বর্ন পাচারকারীকে আটক করে। পরে তার শরীরে কৌশলে লুকিয়ে রাখা ১৭ পিস স্বর্ণ জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের ওজন ১ কেজি ৯৮৫ গ্রাম। যার বাজার মূল্য প্রায় এক কোটি ৬৩ লাখ টাকা। এ নিয়ে খুলনা ২১ বিজিবি তার অধীনস্থ গত ছয় মাসে প্রায় ১০ কেজি সোনা আটক করেছে। এ সময় ৬ জন আসামিকে আটক করে তারা।

সমুদয় আটককৃত সোনার সিজার মূল্য প্রায় ৭ কোটি ৬৩ লাখ টাকা। স্বর্ণসহ আটক আসামিকে শার্শা থানায় সোপার্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ