Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

মোংলায় দুর্যোগপূর্ণ আবহাওয়া, ৮ ঘণ্টার পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক

মোংলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

দীর্ঘ প্রায় আট ঘণ্টা পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে মোংলা বন্দর ও রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের। গত বৃহস্পতিবার বিকালের আকস্মিক ঝড়ে গাছ ভেঙ্গে পড়ে মোংলা বন্দর এলাকায় পিডিবি›র মেইন গ্রিডের তার ছিঁড়ে যায়। এতে বিকেল সাড়ে ৪টার দিকে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায় মোংলা বন্দর, পৌর শহর ও রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র রাত সোয়া ১২টার দিকে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়। টানা প্রায় আট ঘণ্টা ধরে অন্ধকারে থাকা দেশের গুরুত্বপূর্ণ রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র, মোংলা বন্দর, বন্দর শিল্পাঞ্চল ও ইপিজেডসহ আশপাশের বিভিন্ন এলাকা আবারও আলোকিত হয়।

পিডিবি›র মোংলা আবাসিক প্রকৌশলী মো. ফরহাদ হোসেন বলেন, ঝড়ে মহাসড়কের পাশের বিশাল গাছ ভেঙ্গে পড়ে ৩৩ হাজার ভোল্টের প্রধান গ্রিডের তার ছিঁড়ে যাওয়ার পর বিরতিহীনভাবে দ্রুত কাজ করে রাত সোয়া ১২টার দিকে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা সম্ভব হয়েছে।

এদিকে শুক্রবার সকাল থেকে বৃষ্টি ও ঝড় হাওয়া বইছে। বৃষ্টি ও ঝড়ের কারণে মোংলা বন্দরে অবস্থানরত বানিজ্যিক জাহাজে পণ্য ওঠা-নামা ব্যহত হচ্ছে। শহরে লোক চলাচল করেতে তেমন দেখা যাচ্ছে না। অতি বৃষ্টির ফলে তলিয়ে গেছে মাছের ঘের ও নিচু এলাকা। পশুর নদী উত্তাল রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ