Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

বিজেপির ১১ ধর্ষক ‘ভালো মানুষ’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

গত বৃহস্পতিবার ভারতের গুজরাটের গোধরা থেকে বিজেপি’র বর্তমান এমএলএ সিকে রাউলজি বলেছেন, বিলকিস বানু মামলায় ১১ ধর্ষকের ভাল মূল্যবোধ অথবা ‘সংস্কার’ রয়েছে। এর পাশাপাশি তারা ব্রাহ্মণ এবং খারাপ উদ্দেশ্য নিয়ে কেউ তাদের শাস্তি দিয়েছে। বিলকিস বানুর ধর্ষকদের মুক্তির বিষয়ে ভারতব্যাপী ক্ষোভের মধ্যেই তার এমন মন্তব্য আগুলে ঘি ঢালার মতো।
জানা গেছে, ১১ জন দোষী সাব্যস্ত হওয়া ধর্ষকের শাস্তি মওকুফের জন্য গঠিত পর্যালোচনা প্যানেলের অংশ ছিলেন এমন দুইজন বিজেপি নেতার মধ্যে একজন ছিলেন রাউলজি। তিনি ধর্ষকদের সমর্থন করেছেন। ১১ জন বন্দিকে জেল থেকে মুক্তির পরে মিষ্টি এবং মালা দিয়ে বরণ করা হয়।
সিকে রাউলজি বলেন, ‘তারা কোনও অপরাধ করেছে কি না তা আমি জানি না। তবে অপরাধ করার উদ্দেশ্য থাকতে হবে’। তিনি আরও বলেন যে দোষীদের ‘ইচ্ছাকৃতভাবে’ ফাঁসানো হয়ে থাকতে পারে। ‘তারা ব্রাহ্মণ ছিল এবং ব্রাহ্মণদের ভাল সংস্কারের মানুষ বলে পরিচিত। তাদের কোণঠাসা করা এবং শাস্তি দেওয়া কারোর খারাপ উদ্দেশ্য হতে পারে’।
বিজেপি এমএলএ’র ওই বক্তব্যের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তিনি আরও বলেন, কারাগারে থাকা অবস্থায় আসামিদের আচরণ ভালো ছিল। এই পদক্ষেপটি অনেক বিরোধী দলের সমালোচনার সম্মুখীন হয়েছে।
তেলেঙ্গানার ক্ষমতাসীন তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির সোশ্যাল মিডিয়া আহ্বায়ক, ওয়াই সতীশ রেড্ডি বলেছেন, বিজেপি এখন ধর্ষকদের ‘ভালো সংস্কারের পুরুষ’ বলে অভিহিত করছেন। একটি দল এর থেকে বেশি নিচে নামতে পারে না!’ সূত্র : টাইমস অব ইন্ডিয়া, দ্য হিন্দু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ