Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

চা শ্রমিকদের সমাবেশ-বিক্ষোভ অব্যাহত

দাবি না মানা পর্যন্ত চলবে ধর্মঘট

মৌলভীবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

চা শ্রমিকদের ৩০০ টাকা মজুরির দাবিতে গতকাল দেশের ১৬৭টি চা বাগানের ন্যায় মৌলভীবাজারের ৯২টি চা বাগান, হবিগঞ্জ ও সিলেটসহ সারাদেশের চা বাগানে অনির্দিষ্টকালের শ্রমিকদের ধর্মঘট চলছে। গতকাল ধর্মঘটের সপ্তম দিন ছিল।
জন্মাষ্টমী উপলক্ষে গতকাল সকাল ১১টা থেকে মানববন্ধন, সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেন চা শ্রমিকরা। বাগান মালিক বাংলাদেশ শ্রম অধিদফতর ঢাকা কার্যালয়ে বৈঠক শেষে মজুরি ১২০ থেকে ১৪০ টাকা করার কথা জানালে শ্রমিকরা তা প্রত্যাখান করে ধর্মঘট চালিয়ে যাচ্ছেন।
বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক বিজয় হাজরা ইনকিলাবকে জানান, আমরা গত বৃহস্পতিবার বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের ৭ম ভ্যালিতে সভা করে আমাদের সিদ্ধান্ত জানিয়েছিলাম। আমরা আমাদের দাবির বিষয়ে অটল আছি। গতকাল জন্মাষ্টমী উপলক্ষে কিছু চা বাগানে সমাবেশে শ্রমিকের সংখ্যা কম ছিল। আমাদের দাবি না মানা পর্যন্ত অনির্দিষ্টকালের ধর্মঘট চলবে।
উল্লেখ্য, গত ৯ আগস্ট থেকে শ্রমিকরা ৩০০ টাকা মজুরির দাবিতে ধর্মঘটের ডাক দেন। পরে ১৩ আগস্ট অনির্দিষ্টকালের জন্য পূর্ণদিবস চা শ্রমিকরা মানববন্ধন, সমাবেশ, বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করে ধর্মঘট পালন করেন। ১৪ ও ১৫ আগস্ট ২ দিন স্থগিত থাকার পর ১৬ আগস্ট থেকে আবার পূর্ণদিবস ধর্মঘট পালন করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চা শ্রমিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ