Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

প্রভোস্ট ছাত্রলীগের কথায় আমাকে পুলিশে দেন : ঢাবি শিক্ষার্থী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ১০:০৮ এএম

ছাত্রলীগের ভুল ব্যাখ্যায় কোনো বাছ-বিচার না করে হল প্রভোস্ট অধ্যাপক ড. মো. বিল্লাল হোসেন পুলিশের হাতে তুলে দেন বলে অভিযোগ করেছেন ১৩ ঘণ্টা পর শাহবাগ থানা থেকে ছাড় পাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মিফতাহুল মারুফ।

শুক্রবার (১৯ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্র অধিকার পরিষদের প্রতিবাদ সমাবেশে উপস্থিত হয়ে এ অভিযোগ করেন তিনি।

ঘটনার বর্ণনা দিয়ে মারুফ বলেন, আমি কখনও চিন্তাও করতে পারিনি যে আমার সঙ্গে এমনটি ঘটতে পারে। আমি রাষ্ট্রবিজ্ঞানের ছাত্র হিসেবে একটি পলিটিক্যাল আলাপ তুলে ছিলাম তার সারমর্ম এরকম ‘কোনো সরকারের আমলে যদি কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে, সে ঘটনা ঘটার পেছনে সরকার দায়ী আছে কি না এটা নিয়ে অনেক আলাপ থাকতে পারে।’ চ্যাট গ্রুপে দেওয়া আমার এই বক্তব্য কোনোভাবে ছাত্রলীগের হাতে যায়। সেটা ইস্যু বানিয়ে হল ছাত্রলীগ আমাকে হল প্রশাসনের কাছে নিয়ে যায়। হল ছাত্রলীগের দেওয়া ভুল ব্যাখ্যায় হল প্রভোস্ট কোনো বাছ-বিচার না করে আমাকে শাহবাগ থানায় সোপর্দ করে।

তিনি বলেন, আখতার ভাই যখন আমার সঙ্গে দেখা করতে যায়, আমি তখন তাকে বলেছি ঠিক আছি। কিন্তু আমাকে শারীরিক নির্যাতন না করা হলেও আমাকে মানসিক নির্যাতন করা হয়েছে। আমি এমন অবিচারের অবসান চাই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি শিক্ষার্থী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ