Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

এক ইলিশের দাম ৫ হাজার টাকা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ১১:০৭ এএম

বরগুনায় একটি ইলিশ বিক্রি হয়েছে ৫ হাজার টাকায়। বিষখালী নদীর এই ইলিশটির ওজন হয়েছিল ২ কেজি। শুক্রবার (১৯ আগস্ট) রাতে বরগুনা মাছ বাজারে ইলিশটি ৫ হাজার টাকায় বিক্রি হয়।

মাছ বাজার সূত্রে জানা যায়, শুক্রবার (১৯ আগস্ট) সন্ধ্যায় বিষখালী নদীতে স্থানীয় এক জেলের জালে বড় আকারের একটি ইলিশ ধরা পড়ে। পরে ওজন দিয়ে দেখা যায়, মাছটির ওজন হয়েছে ২ কেজি। পরে মাছটি বিক্রি করার জন্য বরগুনার পৌর মাছবাজারে নিয়ে যান ওই জেলে। এরপর তার কাছ থেকে পাঁচ হাজার টাকায় মাছটি কিনে রাখেন বরগুনা মাছ বাজারের একজন খুচরা ব্যবসায়ী।

মাছ ক্রেতা কামাল হোসেন বলেন, বিষখালী নদীর ইলিশের কদর আছে। আর এ কারণেই এ নদীর ইলিশের দাম এমনিতেই একটু বেশি। এ নদীর ইলিশ সুস্বাদু। আমি পাঁচ হাজার টাকায় দুই কেজি ওজনের ইলিশটি কিনেছি। এখন কেনা দামের চেয়ে বেশি দাম পেলেই ইলিশটি বিক্রি করে দেবো।

বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বলেন, জেলেরা অবরোধের তাৎপর্য বুঝতে পেরেছে। তাই অবরোধ চলাকালীন মাছ শিকার থেকে বিরত থেকেছেন। এ সুযোগে নদীর মাছগুলো বড় হতে পেরেছে। এ মৌসুমে বড় আকারের ইলিশ পাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরগুনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ