Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

হাতিয়া ভাসানচর থেকে পালানো ৩ রোহিঙ্গা আটক

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ১১:৩৭ এএম

হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালানোর সময় নারী শিশুসহ তিন রোহিঙ্গাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দালালের মাধ্যমে ভাসানচর থেকে কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার জন্য বের হয়েছে বলে পুলিশকে জানায়।

আটককৃত রোহিঙ্গারা হলো, ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রের ৮২নং ক্লাস্টারের মো.রফিকের স্ত্রী মনোয়ারা বেগম (২৫) তার মেয়ে সমিরা (৮) কাইছার (১-৩মাস)।

শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে ঘটনাস্থল থেকে আটককৃত রোহিঙ্গাদের থানায় এনে রাখে পুলিশ। এর আগে, একই দিন সন্ধ্যা ৭টার দিকে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের আক্তার মিয়ার হাট এলাকা থেকে তাদের আটক করে স্থানীয় লোকজন।

স্থানীয় বাসিন্দা শিমুল মাহমুদ জানায়, শুক্রবার সন্ধ্যার দিকে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের আক্তার মিয়ার হাট বাজার এলাকায় এক নারী দুইজন শিশুসহ সন্দেহজনক ঘোরাঘুরি করায় স্থানীয়রা তাদের আটক করে। পরে তাদের সঙ্গে কথা বলে নিশ্চিত হওয়া যায় তারা সবাই রোহিঙ্গা এবং কক্সবাজার যাওয়ার উদ্দেশে দালালের মাধ্যমে ট্রলার যোগে হাতিয়ার ভাসানচর থেকে পালিয়ে এসেছে। পরে চরজব্বর থানায় খবর দিলে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।
চরজব্বর থানার ওসি দেব প্রিয় দাস ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন,ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ