Inqilab Logo

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

শাকিবের ভুল ইংরেজি নিয়ে যা বললেন অভিনেত্রী ভাবনা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ১১:৪৯ এএম

ঢালিউড কিং শাকিব খান। দীর্ঘ ৯ মাস যুক্তরাষ্ট্রে কাটানোর পর দেশে ফিরেছেন। গত বুধবার (১৭ আগস্ট) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন তিনি। তাকে বরণ করে নেয় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শত শত ভক্ত। এ সময় তাকে জিজ্ঞাসা করা হয় দেশে ফিরে কেমন লাগছে? জবাবে এই নায়ক বলেন— ‘আমি খুব এক্সাইটমেন্ট।’ ব্যাস এরপরই শুরু হয় সমালোচনা। শাকিবের ভুল ইংরেজি নিয়ে এখনো সরগরম নেটমাধ্যম।

শাকিবের এই ভুল ইংরেজি মানতে পারছেন না নেটিজেনদের একাংশ। তাদের প্রশ্ন- এতদিন আমেরিকায় থেকেও ভুল ইংরেজি বলছেন শাকিব? তাকে নিয়ে নানাভাবে ট্রল করছেন।

এ প্রসঙ্গে এবার মুখ খুললেন, মডেল-অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। এক ফেসবুক স্ট্যাটাসে এ অভিনেত্রী বলেন-‘শাকিব খানের ইংরেজি নিয়ে আপনারা যারা হাসছেন, কেন শাকিব খানকে একদম অসাধারণভাবে ইংরেজি বলতে পারতে হবে? একজন বিদেশি নাগরিক যখন ভাঙা ভাঙা বাংলা বলে তখন সেটা আপনাদের কাছে কিউট লাগে। আর শাকিব খান বা যেকোনো তারকা ভুল কিছু বললেই আপনারা তাকে নিয়ে ট্রল করেন। কেউ ভুলের ঊর্ধ্বে নয়।’

ভাবনার এমন চিন্তাকে নেটিজেনদের কেউ কেউ সমর্থন জানিয়ে মন্তব্য করেছেন। আবার অনেকে ভাবনাকেও কটাক্ষ করে মন্তব্য করেছেন।



 

Show all comments
  • ফেরদৌস হাসান ২১ আগস্ট, ২০২২, ৮:৫৭ পিএম says : 0
    এই অভিনেতার ভুল ইংরেজি বলাতে অবাক হওয়ার কিছু নেই। এটি আমাদের সামগ্রিক শিক্ষাব‍্যবস্থার প্রতিফলন। তাছাড়া, অপ্রিয় হলেও সত‍্য যে, আমাদের দেশের চলচ্চিত্রের অধিকাংশ অভিনেতা ও অভিনেত্রী মেধাহীন, মেদবহুল এবং তুলনামূলকভাবে কম চৌকশ।
    Total Reply(0) Reply
  • রিয়া ফারিয়া ২০ আগস্ট, ২০২২, ৭:৩৯ পিএম says : 0
    ভাবনা আপনি যথার্থই বলেছেন। আমাদের অনেকেরই একট বদঅভ্যাস- কারো ভুল কিছু পেলেই তা নিয়ে শুরু করে দেই অহেতুক মাতামাতি। অমনটি করার আগে নিজের দিকেই তাকানো উচিত আগে। কতো ভুল নিজেরাই করছি হামেশা- সেসব যেন মাথা্য় থাকে আমাদের। আমাদের বোধহয় কারো ‘ভুল’ নিয়ে নয়, তার ভালোটা নিয়েই বলা উচিত বেশি করে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ