Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাতার বিশ্বকাপে প্রায় ২৫ লাখ টিকিট বিক্রি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ১২:০০ পিএম

আগামী নভেম্বরে কাতারের দোহায় শুরু হবে ফিফা ফুটবল বিশ্বকাপের ২২তম আসর। প্রতিযোগিতা সামনে রেখে বাড়ছে ফিফার টিকিট বিক্রি। গতকাল বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা জানিয়েছে, এখন পর্যন্ত বিশ্বকাপের ২৪ লাখ ৫০ হাজার টিকিট বিক্রি হয়েছে। এর মধ্যে সাম্প্রতিকালেই ৫ লাখের বেশি টিকিট বিক্রি করা হয়েছে।

এ সময়ে স্বাগতিক কাতারের দর্শকরা তো আছেনই, এর বাইরে ইংল্যান্ড, ফ্রান্স, যুক্তরাষ্ট্র, সৌদি আরব, ব্রাজিল, আর্জেন্টিনা, মেক্সিকো, জার্মানি এবং সংযুক্ত আরব আমিরাতের ফুটবলপ্রেমীরা টিকিট কিনেছেন। গত জুন পর্যন্ত ১২ লাখ টিকিট বিক্রি হয়েছিল।

আগস্টের শেষ দিকে বিক্রি বেড়েছে দ্বিগুণ। বিক্রির যোগ্য আরও ৩০ লাখেরও বেশি টিকিট অবিক্রীত আছে ফিফার কাছে। টুর্নামেন্ট শুরুর আগ মুহূর্তে এসব টিকিট ছাড়ার কথা ফিফার। আশা করা হচ্ছে কাতারে ১০ লাখের বেশি ফুটবলপ্রেমীর সমাগম হবে। যা দেশটির মোট জনংখ্যার এক-তৃতীয়াংশেরও বেশি।

প্রতিযোগিতা সামনে রেখে গত পরশু থেকে পরীক্ষামূলকভাবে ১৩শ বাস নামিয়েছে আয়োজক দেশ কাতার। বার্তা সংস্থা এএফপিকে কাতার ফুটবলের প্রতিনিধি আহমেদ আল ওবাইদলি জানান, বিশ্বকাপের জন্য ৩ হাজার বাস কিনেছেন তারা। প্রতিটি বাসে থাকবে পাঁচটি করে সিসিটিভি ক্যামেরা। যা কেন্দ্রীয়ভাবে নিয়ন্ত্রণ করবে। যোগাযোগ সুবিধা এবং বাড়তি নিরাপত্তার জন্য এসব পদক্ষেপ নিচ্ছে কাতার।



 

Show all comments
  • jack ali ২০ আগস্ট, ২০২২, ১২:১৮ পিএম says : 0
    আল্লাহ মানুষকে ফুটবল খেলতে পাঠায় নাই এই দুনিয়াতে | তোমরা যে বিলিয়ন বিলিয়ন ডলার খরচ করেছ তাতে তোমরা মুসলিম বিশ্বকে ধনী বানিয়ে দিতে পারতে | তোমাদের নিজেদের দেশে সব ধরনের ইন্ড্রাস্ট্রি তৈরি করে নিজেরা স্বয়ংসম্পূর্ণ হতে পারে যেমন অস্ত্র-গোলাবারুদ প্লেন ট্রেন সবকিছু তোমরা বানাতে পারতে তা না করে তোমরা বানিয়েছে স্টেডিয়াম |পাষণ্ড তোমরা, এই স্টেডিয়াম বানাতে কত লোক মারা গেছে আল্লাহর কাছে কি জবাব দেবে তোমরা কি ধরনের অপচয় করছে?? টাকা তো আল্লাহ তোমাদের না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকিট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ