Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা সংঘাতে সরাসরি উৎসাহ দিচ্ছে: রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ১২:০২ পিএম | আপডেট : ১২:২৭ পিএম, ২০ আগস্ট, ২০২২

রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ শুক্রবার একটি টেলিভিশন সাক্ষাতকারে বলেছেন যে, ক্রিমিয়ায় হামলা সম্পর্কে ইউক্রেনের কর্মকর্তাদের বিবৃতি ‘মার্কিন যুক্তরাষ্ট্র এবং তার ন্যাটো মিত্রদের দ্বারা খোলাখুলিভাবে সংঘাতের বৃদ্ধিতে উৎসাহিত করা হচ্ছে’ বলে প্রকাশ করেছে।

রিয়াবকভ বলেছেন যে, রুশ কর্মকর্তারা বাইডেন প্রশাসনের উচ্চ-পর্যায়ের সদস্যদের সাথে ফোন কলে এই ধরনের পদক্ষেপের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রকে সতর্ক করেছিলেন এবং যোগ করেছেন যে, ইউক্রেনের যুদ্ধে ‘যুক্তরাষ্ট্রের গভীর ও প্রকাশ্য অংশগ্রহণ’ কার্যকরভাবে মার্কিন যুক্তরাষ্ট্রকে সংঘাতের ভেতরে একটি পক্ষ হওয়ার দ্বারপ্রান্তে ফেলেছে।’

এদিকে, রাশিয়ার অভ্যন্তরে একটি অস্ত্রের ডিপোতে আগুন ইউক্রেনের সীমান্তের কাছে দুটি গ্রাম খালি করতে বাধ্য করেছে, শুক্রবার একজন কর্মকর্তা বলেছেন, পাশাপাশি জাপোরিঝিয়া পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের কাছে ইউক্রেনের গোলাবর্ষণে দুই বেসামরিক লোক আহত হওয়ার খবর পাওয়া।

বৃহস্পতিবার গভীর রাতে ইউক্রেনের উত্তর-পূর্ব সীমান্তে রাশিয়ার বেলগোরোড অঞ্চলের টিমোনোভো গ্রামের কাছে অস্ত্রের স্টোরেজ বিল্ডিংয়ে আগুন লাগে। সীমান্ত থেকে প্রায় ১৫ মাইল (২৫ কিলোমিটার) দূরে টিমোনোভো এবং সলোতিতে প্রায় ১,১০০ লোক বাস করে। বেলগোরোডের আঞ্চলিক গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ বলেছেন, কেউ আহত হয়নি। সূত্র: এপি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ