Inqilab Logo

সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ১০ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খুবিতে ‘সি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৯৬ শতাংশ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ৪:৩৬ পিএম

গুচ্ছ পদ্ধতিতে দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগের ভর্তি পরীক্ষা আজ (২০ আগস্ট) শনিবার খুলনা বিশ্ববিদ্যঅলয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এদিন বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত শুধুমাত্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘সি’ ইউনিটে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আসন ছিলো ২ হাজার ১৯৯ জন শিক্ষার্থীর। পরীক্ষায় উপস্থিতির হার ছিলো ৯৬ শতাংশ।
এদিকে পরীক্ষা শুরুর পর কন্ট্রোল রুম পরিদর্শন করেন প্রো ভিসি প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। এসময় গুচ্ছ ভর্তি পরীক্ষার ফোকালপয়েন্ট প্রফেসর ড. এ কে ফজলুল হক, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর ড. মো. নূরুন্নবী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস উপস্থিত ছিলেন।
এর আগে গত ৩০ জুলাই ‘এ’ ইউনিট এবং ১৩ আগস্ট ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘এ’ ইউনিটের ফল প্রকাশ করা হয় ৪ আগস্ট আর ‘বি’ ইউনিটের ১৬ আগস্ট। এ পরীক্ষার মাধ্যমে এ বছরের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শেষ হলো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ