Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিনিশ প্রধানমন্ত্রীর নতুন ভিডিও ফাঁস

গায়কের সাথে ঘনিষ্ঠ নাচ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ১২:০০ এএম | আপডেট : ১:০৫ পিএম, ২২ আগস্ট, ২০২২

ব্যক্তিগত এক পার্টিতে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিনের উদ্দাম নাচ নিয়ে বিতর্ক বেড়েই চলেছে। এবার নতুন আরেকটি ভিডিও ফুটেজ ফাঁস হয়েছে। সেখানে তাকে হেলসিঙ্কির একটি ক্লাবে ফিনিশ গায়ক ওলাভি উসিভারতার সাথে ঘনিষ্ঠভাবে নাচতে দেখা যায়।

৩৬ বছর বয়সী মেরিন বৃহস্পতিবার একটি ভিডিও প্রকাশের পর থেকে ক্রমবর্ধমান সমালোচনার মুখোমুখি হয়েছেন যেখানে তাকে একটি ব্যক্তিগত পার্টিতে কিছু সেলিব্রিটি বন্ধুদের সাথে নাচতে দেখা গেছে। এরপর তিনি দুটি আলাদা বারে যান। সর্বশেষ ভিডিওতে, মারিনকে ৩৯ বছর বয়সী উসিভারতার সাথে মাঝে মাঝে কাঁধ এবং নিতম্ব স্পর্শ করে নাচতে দেখা যায়। একটি সংক্ষিপ্ত মুহুর্তের জন্য, মিউজিশিয়ান সামনের দিকে ঝুঁকেছেন যেন মারিনের কানে ফিসফিস কিছু করে কিছু বলতে চান। তবে ম্যারিনের সমালোচকদের মতে তিনি মারিনের ঘাড়ে চুম্বন করার জন্য সামনে ঝুঁকেছেন।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে, ফিনিশ প্রধানমন্ত্রী বলেছিলেন যে, তিনি ঘাড়ে চুমু খাওয়ার কথা মনে করতে পারেন না। ‘আমি নিজে সেই ভিডিওটি দেখেছি এবং আমার মনে হচ্ছে আমার সাথে কথা বলা হচ্ছে, অর্থাৎ এতে আমাকে কিছু বলা হচ্ছে,’ তিনি বলেন। ‘এটি সত্য, আমি বিবাহিত, এবং আমি মনে করি এই বিষয়গুলো আমার ব্যক্তিগত জীবনের সাথে সম্পর্কিত, এবং আমি সেগুলো সম্পর্কে আরও বিশদে মন্তব্য করতে যাচ্ছি না,’ তিনি যোগ করেছেন, ‘আমি মনে করি না যে ভিডিওটিতে অনুপযুক্ত কিছু ঘটেছে।’

শুক্রবার ভিডিওটিতে মন্তব্য করেছেন উসিভারতাও। তিনি ইনস্টাগ্রামে লিখেছেন, ‘আমার এবং প্রধানমন্ত্রী সানা মারিনের মধ্যে সম্পর্কের প্রকৃতি সম্পর্কে জনসাধারণের মধ্যে জল্পনা-কল্পনা রয়েছে। আমি কেবল এ বিষয়ে বলতে পারি: আমরা বন্ধু এবং আমাদের মধ্যে অনুপযুক্ত কিছুই ঘটেনি।’ প্রথম ভিডিও প্রকাশের পর, মারিন বলেছিলেন যে, কিছু ফিনিশ সাংবাদিক ভিডিওটিতে মাদক সম্পর্কে মন্তব্য শুনেছেন বলে দাবি করার পরে তিনি শুক্রবার ড্রাগ পরীক্ষা করিয়েছেন।

ভিডিওতে মারিনের নাচকে প্রধানমন্ত্রীর জন্য অনুপযুক্ত আচরণ বলে কেউ কেউ সমালোচনা করেছেন। তবে অনেকেই অনুষ্ঠান উপভোগ করা মারিনের ব্যক্তিগত অধিকার বলেও মত দিয়েছেন। ২০১৯ সালের ডিসেম্বর মাস থেকে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন মারিন। এর আগেও তিনি সরকারি বাসভবনে পার্টি করে সমালোচনার মুখে পড়েছিলেন। ২০১৯ সালে করোনা মহামারির ঝুঁকি জেনেও তিনি রাতভর পার্টি করায় সমালোচিত হয়েছিলেন। ওই সময় ফিনল্যান্ডের টিভি চ্যানেল এমটিভি থ্রি এক জরিপ চালায়। তাতে এক-তৃতীয়াংশের মত ছিল মারিন রাতে পার্টি করে মারাত্মক ভুল করেছেন। সূত্র : ডিপিএ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিনিশ প্রধানমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ