Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পররাষ্ট্রমন্ত্রীর পদোন্নতি ও বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ চান ডা. জাফরুল্লাহ চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ১২:০৩ এএম

সত্য কথা বলায় পররাষ্ট্রমন্ত্রীর পদোন্নতি এবং ব্যর্থ হওয়ায় বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। গণস্বাস্থ্য নগর কেন্দ্রের নিজ কার্যালয়ে গতকাল এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, পররাষ্ট্রমন্ত্রী তো সত্য কথা বলেছেন! উনি মনে করেন ভারতের দয়াতেই ওনারা ক্ষমতায় আছেন। দেশে যখন নির্বাচন হয়, যে নির্বাচনই হোক তাতে ভারত সমর্থন করেছে। ২০১৪ সালের নির্বাচনেও এমনটা হয়েছিল। সুতরাং উনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। উনি কী অন্যায় করেছেন! সত্য কথা বলা তো অপরাধ হতে পারে না। সে জন্যই পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনকে পদোন্নতি দিয়ে ডেপুটি প্রাইম মিনিস্টার করা এবং বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজকে যদি একটা সুষ্ঠু নির্বাচন হয় এবং খোদা না করুন প্রধানমন্ত্রীর পতন হয় তাহলে তো সবার আগে পালিয়ে যাবে হাছান মাহমুদ, তারপরে ওবায়দুল কাদের। কিন্তু এই ভদ্রলোক (পররাষ্ট্রমন্ত্রী) দাঁড়িয়ে থাকবেন। সে জন্যই আমি মনে করেছি তাকে বিচারে না এনে প্রমোশন দেওয়া উচিত।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি অসহায়। এই মুহূর্তে ওনার পদত্যাগ করা উচিত। উনি তো ব্যবসায়ী, তাই উনি সব সময় ব্যবসায়ীদের স্বার্থই দেখে থাকেন, সাধারণ মানুষের নয়। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমার কয়েকটি পরামর্শ মেনে কাজ করেন তাহলে একেবারে ভরাডুবি না হয়ে অন্তত ১০০টি আসনে জয়ী হতে পারবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আপনাকে তার উপদেষ্টা হিসেবে ডাকে তাহলে কী আপনি সাড়া দেবেন, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী যদি আমার কিছু নির্দিষ্ট শর্ত যেমন, তারসঙ্গে সব সময় দেখা করার সুযোগ থাকতে হবে, টেলিফোনে কথা বলার সুযোগ থাকতে হবে এবং যদি কোনো কারণে তিনি যদি আমাকে উপদেষ্টা হিসেবে না রাখতে চান তাহলে অবশ্যই কারণ দর্শিয়ে নোটিশ দিতে হবে অর্থাৎ জবাবদিহিতা থাকতে হবে। এগুলো যদি তিনি মেনে নেন তাহলে অবশ্যই যাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডা. জাফরুল্লাহ চৌধুরী

৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ